Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে সফররত ওমান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের দলের সৌজন্য সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম


বাংলাদেশে ৩ দিনের সফরে আগত ওমান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান সাইদ সালেহ সাইদ আল কিউমির নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে বাংলাদেশ ও ওমানের মধ্যে বাণিজ্য, বিনিয়োগ ও মানবসম্পদ ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে আলোচনা হয়। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাংলাদেশ সরকারের অগ্রাধিকারভুক্ত খাতসমূহ বিশেষ করে গ্যাস, তৈলভিত্তিক এলএনজি, এলপিজিভিত্তিক বিদ্যুৎ উৎপাদন এবং মৎস্যসহ অন্যান্য সামুদ্রিক সম্পদ আহরণের ক্ষেত্রে ওমানের ব্যবসায়ীবৃন্দকে বিনিয়োগের আহ্বান জানান। শাহরিয়ার আলম এ সফরে বাংলাদেশের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে সফররত ওমান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ইতিবাচক আলোচনার জন্য প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান।
ওমানের ব্যবসায়ী প্রতিনিধি দল বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন এবং শীঘ্রই ওমান হতে একটি উচ্চপর্যায়ের ব্যবসায়ী প্রতিনিধি দল বাংলাদেশ সফর করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তারা ওমানে কর্মরত বাংলাদেশী শ্রমিকদের কাজের দক্ষতার প্রশংসা করে ভবিষ্যতে এদেশ হতে আরও অধিক শ্রমিক নিয়োগের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ