Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

১৫ বছর কারাভোগের পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি খালাস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ২:০৪ পিএম

রাজশাহীতে মা-মেয়েকে হত্যামামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি ১৫ বছর কারাভোগের পর আপিল বিভাগের রায়ে খালাস পেয়েছেন। তবে ফাঁসির আরেক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ এ রায় দেন।

খালাসপ্রাপ্তরা হলেন-ইসমাঈল হোসেন বাবু ও সোনাদি। মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন সাজা দেওয়া হয়েছে আসামি তরিকুল ইসলামকে। আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৬ সালে ১০ অক্টোবর রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় মিলিয়ারা খাতুন ও তার মেয়ে পারভীনকে হত্যা করা হয়। পরে এ ঘটনায় করা মামলায় ২০০৮ সালে ইসমাইল, সোনাদি ও তরিকুলকে মৃত্যুদণ্ড দেন রাজশাহীর বিচারিক আদালত। এরপর ওই রায়ের বিরুদ্ধে করা আপিলের শুনানি নিয়ে আসামিদের সর্বোচ্চ সাজা বহাল রাখেন হাইকোর্ট। পরে হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধেও আপিল করেন আসামিরা। আসামিদের করা আপিলের শুনানি নিয়ে বৃহস্পতিবার রায় দেন আপিল বিভাগ।



 

Show all comments
  • মোঃ হেদায়েত উল্লাহ ২৩ জুন, ২০২২, ২:১৮ পিএম says : 0
    পনেরো বছরের জেল যন্ত্রণার দায় কার? ওদের জীবনের পনেরো জেলে কাটলো এই বছরগুলি আর ফিরবেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ