Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবি’র সি-৩ ইউনিটের পুনঃপরীক্ষা আগামীকাল

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জালিয়াতির প্রশ্নে বাতিল হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ব্যবসায় প্রশাসন অনুষদের অধিভুক্ত ‘সি-৩’ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনঃরায় আগামীকাল (শুক্রবার) সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ ও সমাজ বিজ্ঞান অনুষদ ভবনে ওই পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৩১ অক্টোবর ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে ‘সি-৩’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার পর অভিযোগ উঠে প্রশ্নের উত্তর ঝাপসা জালিয়াতির। প্রশ্নপত্রে উত্তর চিহ্নিত ছিল অভিযোগ করে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়। পরে পরীক্ষার সাক্ষাৎকার স্থগিত করে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ড.ফরিদ উদ্দীন আহমদ ও সহকারী প্রক্টর হেলাল উদ্দীন চৌধুরীকে নিয়ে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী প্রশ্ন জালিয়াতির বিষয়টিকে কারিগরি ভুল বলে আখ্যায়িত করে আগামী ২৫ নভেম্বর(শুক্রবার) সকালে পুনঃপরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ