Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাঙামাটিতে বম পার্টির গুলিতে নিহত ৩

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে : | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ১২:০২ এএম

রাঙামাটির বিলাইছড়ি উপজেলার সীমান্তবর্তী দুর্গম বড়থলি ইউনিয়নে বম পার্টি নামে একটি সন্ত্রাসী গ্রুপের গুলিতে তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গত মঙ্গলবার সন্ধ্যায় ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাইজাম পাড়ায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতোমং মারমা।
ইউপি চেয়ারম্যান আতোমং মারমা দাবি করেছেন, গত মঙ্গলবার সন্ধ্যার দিকে ইউনিয়নের সাইজাম পাড়ায় হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। দুর্গম গ্রামের এই পাড়াটিতে কয়েকটি বম ও ত্রিপুরা পরিবার বসবাস করে আসছেন। সন্ধ্যার দিকে বম পার্টি খ্যাত কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) পার্টি তাদের ওপর হামলা করে এবং হামলায় তিনজন নিহত হন। এতে কয়েকজন আহত হয়েছেন। তিনি বলেন, এর আগেও মে মাসের দিকে ওই পাড়ায় হামলার ঘটনা ঘটেছে। তাতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে ওই হামলার কারণে নিরাপত্তার অভাবে অনেক পরিবার বান্দরবানের রুমায় চলে যায়। কিছুদিন পূর্বে কয়েকটি পরিবার ফিরে আসে। তাদের উপর হামলার ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানান, ফারুয়া-বড়থলি এসব এলাকা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি নিয়ন্ত্রিত এলাকা। সেখানে নিয়ন্ত্রণ নিতে মাঝে মধ্যে সংস্কার বম পার্টি হানা দেয়। বম পার্টিদের ধারণা এলাকাবাসী জেএসএসকে সহযোগিতা করে। এই ধারণা থেকে হামলা করতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ