Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

উখিয়ায় ব্রিজের সুফল পাচ্ছেনা জনগণ

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ১২:০২ এএম

উখিয়ার ডাক বাংলো-পাতাবাড়ি-মরিচ্যা সড়কের গয়ালমারা পয়েন্টে হিজলিয়া খালে তিন কোটি টাকা ব্যয়ে ব্রিজ নির্মাণ করা হলেও সুফল পাচ্ছেনা জনগণ। ঠিকাদার ব্রিজের মূল কাজ শেষ করে সংযোগ সড়কের কাজ না করে চলে যান। এতে চলতি বর্ষা মৌসুমে এই সড়ক দিয়ে গাড়ি চলাচল তো দূরের কথা হেঁটে যাওয়াও কষ্টসাধ্য হয়ে পড়েছে।
সরেজমিনে অনুসন্ধানে জানা গেছে, গত ঈদুল আজহার আগে নতুনভাবে নির্মাণ করার জন্যে পুরাতন ব্রিজটি ভাঙা হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে ৩ কোটি টাকায় বান্দরবনের আবছার নামের এক ঠিকাদার এই ব্রিজটি নির্মাণের কাজ পান। তিনি মূল ব্রিজের কাজ শেষ করে দুই পাশের সংযোগ সড়কের কাজ না করে চলে যান। অথচ এই সড়ক দিয়ে রত্মাপালং, রাজাপালং ইউনিয়নের জনগণসহ চাকবৈঠা ও করইবনিয়া মাদক এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী নিয়মিত অভযানের যাতায়াত করে। এছাড়া গয়ালমারা দাখিল মাদরাসা, গয়ালমারা প্রাথমিক বিদ্যালয়, চাকবৈঠা উচ্চবিদ্যালয়, চাকবৈঠা প্রাথমিক বিদ্যালয়, উখিয়া উচ্চবিদ্যালয়, উখিয়া বঙ্গমাতা মহিলা কলেজ ও উখিয়া ডিগ্রী কলেজের শত শত শিক্ষার্থী এ ব্রিজ দিয়ে যাতায়াত করে থাকেন। এ প্রসঙ্গে উখিয়া উপজেলা প্রকৌশল অফিস সাফ জানিয়ে দিয়েছে মাটি শক্ত হওয়ার জন্য দুই পাশের সংযোগ সড়ক করা হয়নি।
রত্মাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী বলেন, জনগণের ভোগান্তি নিরসনে দুই পাশের সংযোগ সড়ক দ্রুত সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এগিয়ে আসা দরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ