Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরের প্রতিবন্ধী মরিয়মের দায়িত্ব নিল প্রশাসন

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

দৃঢ় মনোবল ও অদম্য ইচ্ছাশক্তিই তার সম্ভল। ফলে শারীরিক প্রতিবন্ধকতাও তাকে দমিয়ে রাখতে পারেনি। অক্লান্ত পরিশ্রম, মেধা ও যোগ্যতার স্বাক্ষর রেখে পা দিয়ে লিখে ময়মনসিংহের ফুলপুর উপজেলার ভাইটকান্দি স্কুল কেন্দ্রে প্রাথমিক সমাপনি পরীক্ষা দিচ্ছে মরিয়ম। এ নিয়ে ফেইসবুক গ্রুপে একটি পোস্ট দেয়া হলে তা দেখে প্রতিবন্ধী শিক্ষার্থী মরিয়মের লেখাপড়া চালিয়ে যাওয়াসহ সব ধরনের দায়িত্ব নেন প্রশাসন।
মরিয়ম জন্মের সময় দু›হাত ছাড়াই পৃথিবীর আলো দেখেন। জন্মের পর বাবা মুক্তার হোসেন মারা যান এবং মা তাকে ছোট রেখেই কাজের জন্য জর্ডান চলে যান। মরিয়মের তেমন কোনো খবর রাখেন না। পরে অসহায় এই মরিয়মের দায়িত্ব পড়ে নানা ফছির উদ্দিনের ওপর। মরিয়ম হাত না থাকায় পা দিয়ে বই খুলে পড়ে, লিখে, ভাত খায়, জিনিসপত্র ঘুছিয়ে রাখে। জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী সোমবার সন্ধ্যায় মরিয়মের বাড়িতে যান এবং মরিয়ম ও তার নানা ফছির উদ্দিনের সাথে কথা বলে মরিয়মের দায়িত্ব নেন। এরপর জেলা প্রশাসক মো: খলিলুর রহমানের নির্দেশে মঙ্গলবার বিকেলে ইউএনও মরিয়মের একটি ব্যাংক এ্যাকাউন্ট খুলে দিয়ে বলেন সমাজের বিত্তশালীসহ সকলেই মনিয়মকে সাহায্য করতে পারবে। এ্যাকাউন্ট নম্বরটি হল ঃ- মোছা: মরিয়ম আক্তার, সঞ্চয়ী হিসাব নং- ০২০০০০৯২২৬৫৯৩, অগ্রণী ব্যাংক, ভাইটকান্দি শাখা, ফুলপুর, ময়মনসিংহ। এ ঘটনাটি সমাজ সেবা অধিদফতরের মহাপরিচালকের নজরে আসলে তিনি প্রতিবন্ধী মরিয়মের খোঁজখবর নেয়া ও তার পাশে দাঁড়ানোর জন্য ময়নসিংহের উপ-পরিচালককে নির্দেশ দেন। উপ-পরিচালক আমিনুল ইসলাম গতকাল বুধবার ফুলপুরে এসে মরিয়মের খোঁজখবর নেন এবং সহযোগিতার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ