Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উখিয়ায় তিন কোটি টাকার ব্রীজের সুফল পাচ্ছেনা জনগন -সংযোগ সড়ক না করে চলে গেছে ঠিকাদার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ৪:৪৮ পিএম

উখিয়ায় তিন কোটি টাকার ব্রীজের সুফল পাচ্ছেনা জনগন। উখিয়ার ডাক বাংলো-পাতাবাড়ি-মরিচ্যা সড়কের গয়ালমারা পয়েন্টে হিজলিয়া খালে তিন কোটি টাকা ব্যয়ে এই ব্রীজটি করা হলেও সুফল পাচ্ছেনা জনগন। ঠিকাদার ব্রীজের মুল কাজ শেষ করে সংযোগ সড়কের কাজ না করে চলে যান। এতে করে চলতি বর্ষা মৌসুমে শত শত গাড়ি চলাচলের এই সড়ক দিয়ে গাড়ি তো দূরের কথা হেঁটে চলাচলও কষ্টসাধ্য হয়ে পড়েছে।

সরেজমিন অনুসন্ধানে জানা গেছে,
গেল বছর বর্ষা ও ঈদুল আজহার মাস খানেক আগে নতুন ভাবে করার জন্যে ব্রীজটি ভাঙ্গা হয়।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে ৩ কোটি টাকায় বান্দরবনের আবছার নামের এক ঠিকাদার এই ব্রীজটির কাজ পান। তিনি মুল ব্রীজের কাজ শেষ করে দুই পাশের সংযোগ সড়কের কাজ না করে চলে যান।
এই সড়কটি রত্মাপালং, রাজাপালং ইউনিয়ন এর হাজার হাজার জনসাধারণের চলাচল পথ। এছাড়াও রয়েছে চাকবৈঠা ও করইবনিয়া মাদক এলাকায় আইন শৃঙ্খলা বাহিনীর নিয়মিত অভযানের যাতায়াত। চলতি বর্ষায় ওই ব্রীজ দিয়ে যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তি বেড়েছে সকলের।

এই ব্রীজ দিয়ে নিয়মিত যাতায়াত করে থাকেন গয়ালমারা দাখিল মাদরাসা, গয়ালমারা প্রাথমিক বিদ্যালয়, চাকবৈঠা উচ্চবিদ্যালয়, চাকবৈঠা প্রাথমিক বিদ্যালয়, উখিয়া উচ্চবিদ্যালয়, উখিয়া বঙ্গমাতা মহিলা কলেজ ও উখিয়া ডিগ্রী কলেজের শত শত শিক্ষার্থী।

এপ্রসঙ্গে উখিয়া উপজেলা প্রকৌশল অফিস সাফ জানিয়ে দিয়েছে মাটি শক্ত হওয়ার জন্য দুই পাশের সংযোগ সড়ক করা হয়নি। কিন্তু এতে জনভোগান্তি ও দুর্ভোগ এখন চরমে।

 

রত্মাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী এপ্রসঙ্গে বলেন, জনগনের ভোগান্তি নিরসনে দুই পাশের সংযোগ সড়ক দ্রুত সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এগিয়ে আসা দরকার।

এলাকাবাসীর পক্ষে ইউপি সদস্য মাহমুদুল হক চৌধুরী এই ভোগান্তি লাঘবে রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী ও রত্মাপালং ইউনিয়নের চেয়ারম্যান নুরুল হুদা, উপজেলা প্রশাসন এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ