Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হবিগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি, স্রোতে ভেসে বৃদ্ধের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১০:২৫ এএম

সিলেট ও সুনামগঞ্জে বন্যার পানি যখন নামতে শুরু করেছে, তখন হবিগঞ্জের হাওর এলাকায় বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে। প্রতিদিনই নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। জেলার চারটি উপজেলায় পানিবন্দি হয়ে পড়েছে অন্তত এক লাখ মানুষ। এরই মধ্যে আশ্রয়কেন্দ্রগুলোতে অবস্থান নিয়েছে কয়েক হাজার মানুষ। তাদের খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। অনেক জায়গায় বিদ্যুৎ নেই।

এর মধ্যেরই জেলার আজমিরীগঞ্জে ডুবে যাওয়া সড়কে জাল ফেলে মাছ ধরার সময় স্রোতে ভেসে গিয়ে তারা মিয়া (৭০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন।

এদিকে, বন্যায় শতাধিক গ্রাম প্লাবিত হওয়ায় ত্রাণ বিতরণে প্রশাসনকে হিমশিম খেতে হচ্ছে।

জেলা প্রশাসনের দেওয়া তথ্যে জানা যায়—জেলার আজমিরীগঞ্জ, নবীগঞ্জ, লাখাই ও বানিয়াচং উপজেলার ২২টি ইউনিয়নের অন্তত ২৫০টি গ্রাম বন্যায় প্লাবিত। এসব গ্রামের লোকজনের জন্য আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে ৯৩টি। দুর্গতদের সাহায্য করতে এরই মধ্যে সরকারের পক্ষ থেকে ৭৬৩ টন চাল, ২০ লাখ ২৭ হাজার ৫০০ টাকা এবং দুই হাজার শুকনো খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে। বিতরণ করা হয়েছে সাড়ে ১৫ টন চাল ও পাঁচ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ