Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পীর সাহেব চরমোনাই সিলেট যাচ্ছেন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১২:০১ এএম

 সিলেট, সুনামগঞ্জসহ সারাদেশে ভয়াবহ বন্যার কবল থেকে মুক্তির জন্য গণ দোয়ায় শরীক হতে আগামীকাল ২২ জুন বুধবার সকালে সিলেট যাচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই। আমিরের আগমন উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে।

আমিরের আগমনকে ফলপ্রæসূ করতে সিলেট জেলা সভাপতি মুফতী সাঈদ আহমেদের সভাপতিত্বে ও সেক্রেটারি হাফিজ মাওলানা ইমাদ উদ্দিনের পরিচালনায় এক বিশেষ জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, হাফিজ মাওলানা মাহমুদুল হাসান ও মুফতী দেলওয়ার হোসেন সাকী।

গত কয়েকদিন যাবৎ ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবক টিম বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছে। সিলেট ও সুনামগঞ্জে প্রত্যন্ত অঞ্চলে স্বেচ্ছাসেবক টিম ছড়িয়ে পড়ে এবং অসহায়দের মাঝে ব্যাপক ত্রাণ কার্যক্রম পরিচালনা করে। গত সোমবার সারাদিন যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানের নেতৃত্বে একটি টিম সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন জায়গায় ত্রাণ সামগ্রী বিতরণ করেন এবং রাতে বৈঠকে মিলিত হয়। পীর সাহেব চরমোনাই এর আগমনে নিরাপত্তাসহ বিভিন্ন বিষয় নিয়ে পর্যালোচনা করে সুনামগঞ্জ ও সিলেটের হরিপুর এলাকায় পৃথক দুটি দোয়া মাহফিলে উপাস্থিত থাকবেন এবং অসহায়দের মাঝে সাহায্য সহযোগিতায় অংশ নিবেন।

ইসলামিক মুভমেন্ট বাংলাদেশ : এদিকে, ইসলামিক মুভমেন্ট বাংলাদেশের চেয়ারম্যান অ্যাডভোকেট খায়রুল আহসান ও মহাসচিব মুফতি মো. রফিকুল ইসলাম গতকাল এক বিবৃতিতে সিলেটসহ বন্যার্ত এলাকার অসহায় ক্ষুধার্ত মানুষের সহায়তায় সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ