Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিআইডবিøউটিএর বিশ্ব হাইড্রোগ্রাফি দিবস পালন

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১২:০১ এএম

 বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডবিøউটিএ) কার্যালয়ের মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে গতকাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ঢাকা বিশ^বিদ্যালয়েন উপ-উপাচার্জ (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। বিশেষ অতিথি ছিলেন বিআইডবিøউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, সদস্য (অর্থ) ও অতিরিক্ত সচিব আবদুছ ছাত্তার শেখ, সদস্য (পরিকল্পনা ও পরিচালন) ও যুগ্ম সচিব মো. দেলোয়ার হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সদস্য (প্রকৌশল) ও যুগ্ম সচিব ড. এ কে এম মতিউর রহমান।

বিশ^ হাইড্রোগ্রাফি দিবস-২০২২ উপলক্ষ্যে বিআইডবিøউটিএ ভবনে সার্ভে ইকুইপমেন্ট নিয়ে একটি প্রদর্শনী করা হয়। এবারের বিশ^ হাইড্রোগ্রাফি দিবস এর প্রতিপাদ্য বিষয়- জাতি সংঘের ১০ বছর মেয়াদী মহা সমূদ্র পরিকল্পনায় হাইড্রোগ্রাফির অবদান। এই দিবসটি পালনের মাধ্যমে হাইড্রোগ্রাফি বিষয়ে জনসচেতনতা এবং সংস্থার মহাসাগর বিষয়ক জ্ঞান বৃদ্ধিতে হাইড্রোগ্রাফির ভ‚মিকা তুলে ধরার লক্ষ্যে দিবসটি উদযাপিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ