Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ওয়াটা কেমিক্যাল’র এমডি কারাগারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১২:০১ এএম

অর্থ আত্মসাত ও প্রতারণা মামলায় ‘ওয়াটা কেমিক্যাল’ এবং ‘যমুনা কনস্ট্রাকশন’র ব্যবস্থাপনা পরিচালক মো:নজরুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মামলার চার্জশিট দাখিলের পর আত্মসমর্পণ করে জামিন চাইলে ঢাকার অতিরিক্ত চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর আবেদন নাকচ করে দিয়ে গত সোমবার তাকে কারাগারে পাঠিয়ে দেন। গতকাল মঙ্গলবার অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল এ তথ্য জানান। তিনি বলেন,‘হাইটেক সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’ নামক প্রতিষ্ঠান মো:নজরুল ইসলামের বিরুদ্ধে প্রতারণার মামলা করে। তদন্ত শেষে চার্জশিট দাখিল করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এজাহারের তথ্য মতে, অগ্রণী ব্যাংকের অর্থায়নে টাঙ্গাইলের মধুপুরে প্রকল্প বাস্তবায়ন করছে ‘হাইটেক সিরামিক ইন্ডাস্ট্রিজ লি:’। প্রকল্পে স্থানীয় পর্যায়ে যন্ত্রপাতি সরবরাহের জন্য দরপত্র আহবান করলে সর্বনিম্ন দরদাতা হিসেবে কার্যাদেশ পান নজরুল ইসলামের মালিকানাধীন ‘যমুনা কনস্ট্রাকশন’। হাইটেক সিরামিক ইন্ডাস্ট্রিজের কর্তৃপক্ষ নজরুল ইসলামকে নগদ এবং পে-অর্ডারের মাধ্যমে ১৫ কোটি পরিশোধ করে কার্যাদেশ দেন। কিন্তু ইসলাম যন্ত্রপাতি সরবরাহ না করে টাকা আত্মসাৎ করে। এ ঘটনায় হাইটেক সিরামিক কর্তৃপক্ষ ২০২১ সালের ১১ এপ্রির ডিএমপির ক্যান্টনমেন্ট থানায় নজরুল ইসলামসহ ৩ জনের বিরুদ্ধে মামলা (নং -৮,ধারা দন্ডবিধির ৪০৬/৪২০/৫০৬/১০৬) করে। তদন্ত শেষে নজরুল ইসলাম,তার ছেলে এইচএম আব্দুল্লাহ এবং হেলাল উদ্দিনকে অভিযুক্ত করে চার্জশিট দেন সিআইডি’র তদন্ত কর্মকর্তা দোলন মজুমদার।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ