Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে একদিনে কুকুরের কামড়ে আহত ৫০

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ৪:২১ পিএম

ঝালকাঠি শহরে দলবদ্ধ কুকুরের কামড়ে একদিনে পুলিশ, শিশু, বয়স্কসহ অন্তত অর্ধশত মানুষ আহত হয়েছেন। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত আহতদের মধ্যে ৪০ জন ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। শহরের ফায়ার সার্ভিস মোড়, কুমারপট্টি সড়ক, প্রেস ক্লাব সড়ক, সাধনার মোড় ও চাঁদকাঠি এলাকায় কুকুরের কামড়ে আহত হন তাঁরা। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে শহরে।
এদিকে ঝালকাঠি সদর হাসপাতালে রেভিক আইজি ভ্যাকসিন না থাকায় আহতরা বিপাকে পড়েছেন। বাইরে থেকে ভ্যাকসিন কিনে এসব রোগীদের চিকিৎসা চলছে বলে জানিয়েছেন ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত সিনিয়র স্টাফ নার্স মনিন্দ্রনাথ দত্ত।
হাসপাতালের চিকিৎসকরা জানান, মঙ্গলবার সকালে কলেজ মোড় এলাকায় দায়িত্ব পালন করতে যাওয়া পথে পুলিশ কনস্টেবল আজিজুর রহমান কুকুরের কামড়ে আহত হয়। এছাড়াও কুকুরের কামড়ে শহরের স্টেশন রোড়ের বাসিন্দা সৈয়দ আবু শহিদ ও খলিলুর রহমানসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন।
ঝালকাঠি সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মনিন্দ্রনাথ দত্ত বলেন, মঙ্গলবার সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত শুধু কুকুরে কামড়ানো রোগী এসেছেন ৪০ জন। তাদের ভ্যাকসিন দেওয়া হয়েছে। হাসপাতালে ‘রেভিক’ নামে একটি ভ্যাকসিন আছে, আরেকটি ভ্যাকসিন ‘রেভিক আরটি’ বাইরে থেকে কিনতে হচ্ছে। ওটা এখন পর্যাপ্ত নেই। একজন কুকুরে কামরানো রোগীকে দুটি ভ্যাকসিনই দিতে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ