Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আনজুমানে আল ইসলাহ ইউকের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত

বিশ্বব্যাপী মহানবী (সা.) এর সুমহান আদর্শ বাস্তবায়নে আলইসলাহ কর্মীরা প্রতিজ্ঞাবদ্ধ -মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ১০:৩০ এএম

বাংলাদেশ আনজুমানে আলইসলাহর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, আনজুমানে আল ইসলাহর প্রতিটি কর্মী দ্বীনের এক একজন অতন্দ্র প্রহরী। মহানবী (সা.)’র আজমত এবং হুরমত রক্ষা করা প্রতিটি মুসলমানের ঈমানী দায়িত্ব। কোন মুসলমান আল্লাহর প্রিয় হাবীবের নূন্যতম অপমান বরদাশত করতে পারেনা। এজন্য আনজুমানে আলইসলাহর কর্মীরা প্রিয় নবীর শান এবং মানকে সমুন্নত রাখা নিজের প্রাণ রক্ষার চেয়েও গুরুত্বপূর্ণ মনে করে। তিনি সম্প্রতি ভারত সরকারের জনৈক মুখপাত্রের দৃষ্টতাপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। তিনি বাংলাদেশ সরকারকে এ ব্যাপারে আনুষ্ঠানিক প্রতিবাদ জানিয়ে নিজেদেরকে ইসলাম, মুসলমান ও প্রিয় নবীর পক্ষের শক্তি হিসেবে প্রমাণ করার উদাত্ত আহবান জানান।
তিনি রবিবার (১৯জুন) আনজুমানে আলইসলাহ ইউকের ত্রিবার্ষিক কাউন্সিল ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।
আনজুমানে আলইসলাহ ইউকের বিদায়ী প্রেসিডেন্ট শায়খুল হাদীস মাওলানা হাফিজ আবদুল জলিলের সভাপতিত্বে ও জয়েন্ট সেক্রেটারী মাওলানা এম এ কাদির আল হাসানের উপস্থাপনায় অনুষ্ঠিত সাধারণ সম্মেলনে বক্তব্য রাখেন, ইউকে আল ইসলাহর নেতৃবৃন্দ। এ সময় আনজুমানে আল ইসলাহ ইউকের ২০২২-২০২৫ সেশনের নতুন কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন আলহাজ ইমদাদুর রহমান এবং আলহাজ বশির উদ্দীন আহমদ।
শায়খুল হাদীস মাওলানা নজরুল ইসলামকে প্রেসিডেন্ট, মাওলানা মুহাম্মদ হাসান চৌধুরীকে জেনারেল সেক্রেটারি এবং আলহাজ¦ আবদুস সালামকে ট্রেজারার করে ৩৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্যরা হচ্ছেন, ভাইস প্রেসিডেন্ট মাওলানা ফখরুল হাসান রুতবাহ, মাওলানা সাদ উদ্দীন সিদ্দিকী, মাওলানা শেহাব উদ্দীন, আলহাজ খুরশিদ উল হক, হাফিয কয়েছুজ্জামান, জয়েন্ট সেক্রেটারি মাওলানা এম এ কাদির আল হাসান, মোহাম্মদ বদরুল ইসলাম, মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, ট্রেজারার আলহাজ আবদুস সালাম, ওর্গেনাইজিং সেক্রেটারি মাওলানা সালমান আহমদ চৌধুরী, এডুকেশন এন্ড ট্রেনিং সেক্রেটারি মাওলানা আবদুল কাহহার, প্রেসি এন্ড পাবলিসিটি সেক্রেটারি মাওলানা খায়রুল হুদা খান, ওয়েল ফেয়ার সেক্রেটারি মিজানুরর হমান খান, মেম্বারশিপ সেক্রেটারি আফতাব আহমদ, কাউন্সিল মেম্বার মাওলানা আবদুল আউয়াল হেলাল, শওকত হোসাইন সিদ্দীকী, মাওলানা আবদুল কুদ্দুছ, হাজী আবদুল মুছাব্বির, হাফিয সাব্বির আহমদ, মাওলানা রফিক আহমদ, কাউন্সিলর দিলওয়ার আলী, হাফিয বুরহান উদ্দীন আহমদ, এমএ বাছিত আশরাফ, মোহাম্মদ আবুল কালাম, মাস্টার আবদুল মুহিত, মোহাম্মদ আলী ছালিক, মাওলানা কাওছার আহমদ, কারী শরীফ উদ্দীন, হাফিয আনহার আহমদ, শাহ কামরুজ্জামান ও মোহাম্মদ রুহুল আমীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ