Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরায় পাখী শিকারের দায়ে ভ্রামামান আদালতের আর্থিক জরিমানা

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১১:২৪ পিএম

মাগুরায় পরিযায়ী পাখী শিকারের দায়ে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ২০ জুন সোমবার সকালে শ্রীপুরের সহকারী কমিশনার( ভূমি) শ্যামানন্দ কুন্ডুর কার্যালয় থেকে জরিমানার ১ হাজার ০১শত ০১টাকা পরিশোধ করেছেন মাগুরার শ্রীপুর উপজেলার দাইরপোল গ্রামের পাখি শিকারী আকিদুল ইসলাম খাঁন।

১৯ জুন রবিবার পড়ন্ত বিকালে সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দকুন্ডু তার নিজ কার্যালয়ে পরিযায়ী পাখী শিকারী আকিদুল ইসলামকে বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২ এর ৩৮/১ ধারা অনুযায়ী ১ হাজার ১শত ১টাকা জরিমানা করেন।

জানা গেছে, গত ১৮ জুন শনিবার বিকালে মাগুরা শ্রীপুরের দাইরপোল গ্রামের মৃত হোসেন আলী খানের পুত্র মোঃ আকিদুল ইসলাম খাঁন বড়বিলা মাঠের পাটক্ষেত থেকে ১টা পরিযায়ী(শামুকভাঙ্গা) পাখি শিকার করে আহত অবস্থায় বিকালে স্থানীয় খামারপাড়া বাজারে এনে তা বিক্রি করে।

গোপন সংবাদের ভিত্তিতে শ্রীপুরের সহকারী কমিশনার আকিদুল ইসলাম খাঁনকে ভূমি অফিসে আসতে বলে। ২০ জুন পাখী শিকার না করার শর্তে তার নিকট থেকে লিখিত অঙ্গীকার নামা নেওয়া হয়, এবং ১ হাজার ১শত ১টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ