Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভূমিকম্পের শংকাও রয়েছে সিলেটে!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ৮:১৫ পিএম

সিলেট বর্ষণ ও প্রলংয়কারী বন্যায় সৃষ্টি হয়েছে বিভিষিকাময় পরিস্থিতির। বন্যার সর্বনাশা ধাক্কায় পাল্টে গেছে গোটা সিলেটের চেনা জানা চেহারা। অথৈচ পানির কবলে সবকিছুই ক্ষতবিক্ষত। এমনবস্থায় সিলেট বিভাগের পাহাড়ি এলাকার আরো ভূমিধস হওয়ার শঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক সতর্ক বার্তায় এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তর জানায়, বাংলাদেশের ওপর সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাব বিরাজমান রয়েছে। আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, মৌসুমি বায়ুর প্রভাবে রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও প্রবল বজ্রপাতসহ ভারী বর্ষণ হতে পারে। ভারী বর্ষণে ৪৪ থেকে ৮৮ মিলিমিটার এবং ৮৯ মিলিমিটার বা তার বেশি অতি ভারী বর্ষণ হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। তিনি বলেন, অতি ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের শঙ্কা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ