Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে ঝরনায় নিখোঁজ তিন পর্যটক : ২ জনের মরদেহ উদ্ধার

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ৮:১০ পিএম

মীরসরাইয়ের নাপিত্তাছড়া ঝরনায় গত রোববার (১৯ জুন) বিকালে তারা তিনজন পর্যটক নিখোঁজ হলে দিবাগত রাতে ঝরনা থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়। সোমবার (২০ জুন) বিকাল ৪টার নাগাদ নিখোঁজ দুই সহোদরের একজন তানভীরের মরদেহ উদ্ধার করা হয়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ওইদিন বিকাল সাড়ে ৫টা পর্যন্ত সন্ধান মেলেনি তানভীরের ছোট ভাই তারেকের।

পুলিশ প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের দেয়া তথ্য অনুযায়ী, গত রবিবার সকালে তৌফিক আহম্মেদ তারেক, মাসুদ আহম্মেদ তানভীর ও ইশতিয়াকুর রহমান প্রান্ত চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকা থেকে নাপিত্তাছড়া ঝরনা দেখার উদ্দেশ্যে বের হয়। এরপর তারা ঝরনা এলাকার একটি টি স্টলে নিজেদের ব্যাগ রেখে ঝরনার চূড়ায় আরহণ করে। এরপর তারা তিনজনই নিখোঁজ হয়।

তবে ঝরনার দায়িত্বে থাকা ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন সন্ধ্যা সাড়ে ৫টার দিকে মীরসরাই থানা পুলিশকে খবর দেয়। এরপর ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা রাত ৮টার দিকে নিখোঁজ ইশতিয়াকের মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করলে পুলিশ তার মরদেহ ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠায়। নিহত ইশতিয়াক চট্টগ্রাম নগরীর হালিশহর বি ব্লকের বাসিন্দা জনতা ব্যাংকের মহা ব্যবস্থাপক (জিএম) মোহাম্মদ জাকারিয়ার ছেলে।

নিহত তানভীর ও নিখোঁজ তারেকের মামা মো. তৌহিদুল ইসলাম জানান, আমার বোন-বোন জামাইয়ের সব শেষ হয়ে গেছে। একসাথে দুটি ছেলেকে হারাতে হবে কোনদিন চিন্তা করতে পারেনি। দুলাভাই (তারেক, তানভীরের বাবা) ব্যবসায়ী। এখন তিনি অসুস্থ হয়ে বাসায় থাকেন। পড়াশোনা শেষ করে দুই ছেলে সংসারের হাল ধরার কথা, অথচ দুজনই চলে গেল। একজনের লাশ পাওয়া গেলেও আরেকজনের এখনো সন্ধান পাওয়া যায়নি।

মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান বলেন, ‘এখানে সবচেয়ে বড় ব্যর্থতা ইজারাদাতা এবং ইজারা গ্রহীতা দুই পক্ষের। তারা আগে পর্যটকদের সুরক্ষা নিশ্চিত না করে ইজারা দেওয়া উচিত হয়নি। পর্যটকদেরও গাফিলতি ছিল। তাঁদের এই ঝড় বৃষ্টির মধ্যে গহিন পাহাড়ে এভাবে যাওয়া ঠিক হয়নি। ভবিষ্যতে আমরা মিটিং করে পর্যটন স্পটগুলো উপজেলা পরিষদের আওতায় নিয়ে আসব।’

মীরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন জানান, নিহত ইশতিয়াকের মরদেহ ময়না তদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিখোঁজ দুই সহোদর তানভীর ও তারেকের মধ্যে তানভীরের মরদেহ একটি ছড়া থেকে সোমবার বিকাল সাড়ে ৪টায় উদ্ধার করা হয়েছে। তবে তানভীরের ছোট ভাই কলেজিয়েট স্কুল এন্ড কলেজের ছাত্র তারেকের সন্ধান এখনো পাওয়া যায়নি। তারা চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকার বি ব্লকের বাসিন্দা। তবে তাদের গ্রামের বাড়ি মীরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামে। বাকিজনকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবরী দল কাজ করছে।

নিখোঁজ তারেককে উদ্ধারে চেষ্টা চালাচ্ছে মীরসরাই ও চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ডুবরী দল। সর্বশেষ খবর অনুযায়ী ফায়ার সার্ভিসের লোকজন ঝরনা এলাকায় নিখোঁজ একজনের একটি জুতা কুড়িয়ে পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ