Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্রুত সময়ের মধ্যে নদীর বাঁধ মেরামতের চেষ্টা করব: শেরপুরের বিভাগীয় কমিশনার

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ৮:০৮ পিএম

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস বলেছেন, গতকাল পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব মহোদয় মিটিং করেছেন। সেখানে আমাদের জেলা প্রশাসক সংযুক্ত ছিলেন, এই বাঁধের কথা ওনি (ডিসি) বলেছেন। আমরা চেষ্টা করব দ্রুত সময়ের মধ্যে এই বাঁধ কিভাবে মেরামত করা যায়। আমাদের যতটুকু চেষ্টা আমরা করব।

সোমবার (২০ জুন) বিকাল চারটার দিকে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউডনয়ন পরিষদ চত্বরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ ও বন্যার পানিতে ডুবে মারা যাওয়া দুই ব্যক্তির পরিবারকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি এখানে আসার আগে, আমাদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। বন্যায় যেসব রাস্তা-ঘাট, কালভার্ট, ব্রিজ ক্ষতি হয়েছে, সেগুলো কিভাবে দ্রুত মেরামত করা যায়। এ ব্যাপারে সরকার আন্তরিকভাবে চেষ্টা করছে।

এ সময় উপস্থিত ছিলেন শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ, ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এসএমএ ওয়ারেজ নাইম, ইউএনও ফারুক আল মাসুদ, ওসি (তদন্ত) কাশেম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, জনস্বাস্থ্য প্রকৌশলী রাধাবল্লভ সরকার, মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান মোজাম্মেল, সদর ইউপি চেয়ারম্যান শাহাদৎ হোসেন, ধানশাইল ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, হাতিবান্দা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর প্রমুখ।

অনুষ্ঠানে জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যার পানিতে ডুবে মারা যাওয়া দুই ব্যক্তির পরিবারকে ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান ও মালিঝিকান্দা ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত ৫০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাবারের প্রতিটি প্যাকেটে চাল ১০ কেজি, ডাল ১ কেজি, তেল ১ লিটার, লবণ ১ কেজি, চিনি ১ কেজি, মরিচের গুড়া ১০০ গ্রাম, হলুদেও গুঁড়া ২০০ গ্রাম, ধনিয়ার গুঁড়া ১০০ গ্রাম, চিড়া আধা কেজি , মুড়ি আধা কেজি, ১টি গুড় ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ১০টি। প্যাকেটে যে খাদ্যসামগ্রী রয়েছে, তা পাঁচ সদস্যের একটি পরিবারের এক সপ্তাহ চলবে বলে আশা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ