Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট ও সুনামগঞ্জকে দুর্গত জেলা ঘোষণার দাবি করেছে সাম্যবাদী আন্দোলন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ৭:৪৪ পিএম

অবিলম্বে বন্যা কবলিত সিলেট ও সুনামগঞ্জ জেলাকে দুর্গত এলাকা ঘোষণা করে বন্যার্তদের পুনর্বাসন, পর্যাপ্ত ত্রাণ ও নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন, সিলেট জেলার উদ্যোগে সোমবার (২০ জুন) বিকাল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদমিনারে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন, সিলেট জেলার সমন্বয়ক কমরেড সুশান্ত সিনহা সুমনের সভাপতিত্বে এবং সদস্য এডভোকেট মহীতোষ দেব মলয়ের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন গনতান্ত্রিক শ্রমিক আন্দোলন সিলেট জেলার সংগঠক সাজিদুর রহমান সাইদুল, চা শ্রমিক অধিকার আন্দোলন সিলেট জেলার সংগঠক সন্তোষ নায়েক, নারী মুক্তি কেন্দ্র সিলেট জেলার সংগঠক লক্ষী পাল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, চলমান বন্যা পরিস্থিতির কারণে ইতিমধ্যে সিলেট ও সুনামগঞ্জ জেলা পুরোটাই ভয়াবহ বিপর্যয়ের সম্মুখীন। চোখের পলকে সব হারানো অসহায় বন্যাদূর্গতরা দূর্যোগকালীন নূন্যতম রাষ্ট্রীয় সহযোগিতা থেকেও বঞ্চিত। নেই পর্যাপ্ত আশ্রয়কেন্দ্র, পূনর্বাসন, ত্রাণ, চিকিৎসা কিংবা নিরাপত্তার আয়োজন। অসহায় বন্যাদূর্গতদের পাশে দাঁড়াতে মানবিক কারনে দেশের সাধারণ মানুষ সহ বিভিন্ন সংগঠন এগিয়ে আসলেও সরকার একদিকে পদ্মাসেতুর উদ্ভোদনী উৎসবের নামে আত্মপ্রচারে ব্যস্ত অন্যদিকে প্রধানমন্ত্রীর সিলেট আগমনের জন্য চলছে নানামুখী আয়োজন। কিন্তু এই সময় উচিত ছিল রাষ্ট্রের সর্বশক্তি নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ানো। সমাবেশে বক্তারা অপ্রয়োজনীয় রাষ্ট্রীয় অপচয় বন্ধ করে বন্যা পরিস্থিতি মোকাবেলা করার কার্যকর উদ্যোগ হিসেবে অবিলম্বে সিলেট ও সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণা করে বন্যাদূর্গতদের পূনর্বাসন, পর্যাপ্ত ত্রাণ ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য রাষ্ট্রের কাছে দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ