Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাহস থাকলে সুন্দর ভোটের পরিবেশ করুন : প্রধানমন্ত্রীকে চরমোনাই পীর

মো: শামসুল আলম খান, হাবিবুর রহমান (নান্দাইল) ও ফজলে এলাহী ঢালী (তারাকান্দা) | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ৭:৩০ পিএম | আপডেট : ৭:৪০ পিএম, ২০ জুন, ২০২২

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর (পীর সাহেব চরমোনাই) মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে না পারলে ক্ষমতা ছেড়ে দিন। বলে থাকেন আপনি অনেক কিছু করেছেন। সাহস থাকলে ভোটের সুন্দর পরিবেশ করুন, মানুষ আপনাদের প্রত্যাখ্যান করবে। এতে বুঝা যায় আপনারা মানুষের হৃদয়ে স্থান করতে পারেন নাই।

এ সময় তিনি আরও বলেন, ইসলামী আন্দোলনের ১৫ দফার সাথে বাংলাদেশের ৯৫ ভাগ মানুষ একমত, মতামত নিয়ে দেখুন। দেশের ৯২ ভাগ মানুষ মুসলমান। কিন্তু দেশের শিক্ষা সিলেবাস থেকে ধর্মীয় বাদ দিয়ে জাতিকে কি শিখাবেন ? কাদের পরামর্শে এই সিদ্ধান্ত নিয়েছেন। অবিলম্বে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করুন। দেশের স্বাধীনতার জন্য লক্ষ লক্ষ মানুষ জীবন দিয়েছে, ইজ্জত দিয়েছে। সোজা আঙ্গুলে ঘি না উঠলে আঙ্গুল বাঁকা করতে জানে বাংলাদেশের জনগণ। ইসলাম রক্ষার জন্য আমরা জীবন দিতে প্রস্তুত।

তিনি বলেন, আমরা দেখি নৌকাকে বিভিন্ন সময় পানির ওপর ভেসে থাকতে। আবার হঠাৎ নৌকা পানির নিচে ডুবে যায়। এর কারণ অনুসন্ধান করে দেখুন, নাস্তিকদের ভারে নৌকা পানির নিচে ডুবে যায়।

এ সময় নির্বাচন প্রসঙ্গে তিনি আরও বলেন, ইভিএম ভোট জালিয়াতির পদ্ধতি, এটা প্রমাণিত। পৃথিবীর বিভিন্ন দেশে ইভিএম প্রত্যখান হয়েছে। আমরা সম্পুর্ন ভাবে ইভিএম এর মাধ্যমে ভোট চাই না।

সোমবার (২০ জুন) বিকেল ৫টায় ময়মনসিংহ নগরীর ঐতিহ্যবাহী আঞ্জুমান ঈদগাহ মাঠে ইসলামী আন্দোলনের ব্ভিাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাবেশে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের তথ্য বিষয়ক উপদেষ্টা মাওলানা উবায়দুর রহমান খান নদভী। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মুফতী সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচীব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহাবুবুর রহমান, সহকারী মহাসচীব মাওলানা শেখ ফজলে এলাহী বারী মাসউদ, মাওলানা লোকমান হুসাইন জাফরী, জিএম রুহুল আমীন, মাওলানা কেফায়েতউল্লাহ কাশমী, আলহাজ্ব আব্দুর রহমান, ছাত্রনেতা শরিফুল ইসলাম রিয়াদ, জেলার নেতা জয়নাল আবেদীন ফরাজীসহ স্থানীয় ও বিভাগীয় নেতৃবৃন্দ।

এছাড়াও যৌথভাবে সমাবেশটি সঞ্চালনা করেন মাওলানা মামুনুর রশিদ, মাওলানা গোলাম মওলা ভ’ঞা ও মাওলানা ইয়াকুব।

সমাবেশে চনমোনাই পীর আরও বলেন, সরকারের কাছে দেশ ও ইসলামের চেয়েও ভারতের প্রেম বেশি। এ জন্য রাসুল সা: এর বিরুদ্ধে কুটক্তি করার পরও বৃহত্তর ইসলাম প্রিয় জনতার পক্ষে অবস্থান নিতে পারেনি, কেবল ভারত প্রীতির কারণে। সরকারকে মনে রাখতে হবে আপনার র্দুদিনে ভারত আপনাকে রক্ষা করতে পারবে না। আল্লাহর গজব থেকে বাঁচতে চাইলে অবশ্যই নবীর প্রেমের দৃষ্টান্ত সরকার দেখাতে হবে।

এদিকে সমাবেশকে ঘিরে দুপুরের পর থেকেই দলে দলে মিছিল নিয়ে সংগঠনের নেতাকর্মীরা সমাবেশস্থলে জড়ো হতে শুরু করে। এতে নগরজুড়ে এক ভিন্ন আবহের সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ