Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাঁদাবাজির প্রতিবাদে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নগরীর নাসিরাবাদে এক পোশাক শ্রমিককে মারধরের ঘটনায় গতকাল (বুধবার) দু’টি পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। ছাত্রলীগ-যুবলীগ নামধারী সন্ত্রাসীদের চাঁদাবাজি ও অত্যাচারে অতিষ্ঠ হয়ে প্রায় দেড়ঘণ্টা সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকেরা।
জানা যায়, রাজ্জাক নামে এক শ্রমিককে মারধরের পর শ্রমিকরা রাস্তায় নেমে আসে। শ্রমিকদের অভিযোগ, কয়েকজন সন্ত্রাসী কারখানায় আসা-যাওয়ার পথে প্রকাশ্যে তাদের কাছ থেকে টাকা-পয়সা কেড়ে নেয়। নারী শ্রমিকদের বিভিন্নভাবে উত্যক্ত করে। টাকা না পেলে মারধর করে। এ ব্যাপারে বারবার পুলিশের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। বরং পুলিশ তাদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে আসছে। পোশাক কারখানা দুটি হচ্ছে, নগরীর নাসিরাবাদে ফ্রাংক গ্রুপের আনোয়ারা ড্রেস মেকার্স লিমিটেড এবং ফ্রাংক অ্যাপারেল লিমিটেড।
ফ্রাংক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইমতিয়াজ উদ্দিন মন্টু জানান, সকাল ৯টার দিকে কারখানায় প্রবেশের সময় আনোয়ারা ড্রেস মেকার্স লিমিটেডের ফ্লোর ইনচার্জ রাজ্জাককে মারধর করে কয়েকজন দুর্বৃত্ত। তার কাছে প্রথমে টাকা দাবি করে। টাকা না দেয়ায় তাকে মারধর করে। এ ঘটনা জানার পর শ্রমিকরা উত্তেজিত হয়ে উঠে। সকাল পৌনে ১১টার দিকে দুই পোশাক কারখানার প্রায় আড়াই হাজার শ্রমিক রাস্তায় নেমে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ