Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই জেলায় বজ্রপাতে নিহত ৪

| প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১২:০২ এএম

কক্সবাজার জেলা সংবাাদদাতা জানান, কক্সবাজারে বজ্রপাতে ৩ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে আরো ২ জন। গতকাল রোববার দুপুর ১টার দিকে বজ্রপাতের এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের ধুরুং চাচা এলাকার জাকের উল্লাহর ছেলে মো. ইমতিয়াজ, মো. ছাবেরের ছেলে মো. করিম, পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের সরতঘোনা এলাকার আলী হোসেনের ছেলে মোহাম্মদ আলী। আহতরা হলেন, কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের চুল্লারপাড়া এলাকার জাকের উল্লাহর ছেলে রমিজ ও আক্কাছ। কুতুবদিয়া থানার ওসি মো. ওমর হায়দার জানান, দুপুরে বজ্রপাতের ঘটনায় নৌকা মেরামতের কাজ করার সময় ৪ জন আহত হন। এদের কুতুবদিয়া হাসপাতালে আনা হলে চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করেন। মৃত ২ জন সম্পর্কে শালা-দুলাভাই। এ ঘটনায় অপর ২ জন চিকিৎসাধিন রয়েছে। পেকুয়া থানার ওসি ফরহাদ আলী জানান, বজ্রপাতে একজনের মৃত্যু হয়েছে। তাকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
নোয়াখালী ব্যুরো জানান, হাতিয়ার মেঘনা নদীতে মাছ ধরার সময় বজ্রপাতে আবুল কালাম কালন নামের এক জেলে নিহত হয়েছেন। গতকাল রোববার দুপুরে মেঘনা নদীর গাঙ্গোরিয়ার চর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবুল কালাম কালন জেলার সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের চরমজিদ গ্রামের সিডিএসপি আশ্রয়ণ প্রকল্পের বেলাল হোসেনের ছেলে। মাছ ধরা ট্রলারের মাঝি বাহার উদ্দিন জানান, গত ১০ দিন আগে সুবর্ণচর থেকে হাতিয়ার মেঘনা নদীতে মাছ ধরতে যায় কালনসহ কয়েকজন জেলে। প্রতিদিনের ন্যায় গতকাল সকালে বৃষ্টির মধ্যে একটি মাছ ধরার ট্রলার নিয়ে মেঘনা নদীর গাঙ্গোরিয়ার চর এলাকায় যায় ৩৫ জেলে।
বেলা ১১টার দিকে মাছ ধরার সময় হঠাৎ বজ্রপাতের শিকার হয়ে ঘটনাস্থলে মারা যায় ট্রলারে থাকা জেলে আবুল কালাম কালন। তবে এ ঘটনায় আর কেউ হতাহত হয়নি।
তার লাশ নিয়ে অন্য জেলেরা সুবর্ণচরের উদ্দেশ্যে রওনা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ