Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাপাসিয়ায় মানুষিক ভারসাম্যহীন মায়ের দুই কন্যাসন্তান নিয়ে শীতলক্ষ্যা নদীতে ঝাঁপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ৮:১৮ পিএম

কাপাসিয়া উপজেলার সিংহশ্রী এলাকায় শীতলক্ষ্যা নদীতে মানুষিক ভারসাম্যহীন এক মা দুই কন্যা সন্তানকে নিয়ে ঝাঁপ দেয়ার মতো মর্মান্তিক ঘটনা ঘটেছে। এ সময় স্থানীয়রা এক কন্যা শিশুকে উদ্ধার করলেও বাকী দুই জনের এখনো কোনো খোঁজখবর পাওয়া যায়নি।

এ হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে রোববার দুপুর ১টার দিকে কাপাসিয়া উপজেলার সিংহশ্রী গ্রামের বরামা- শীতলক্ষ্যা সেতু এলাকায়। নিখোঁজ মা-মেয়েকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল কাজ শুরু করেছে।
এ ঘটনায় নয় বছর বয়সী শিশু তাহমিদা আক্তারকে স্থানীয় জেলেরা উদ্ধার করলেও ৪০ বছর বয়সী মা আরিফা আক্তার ও তার সাত বছর বয়সী মেয়ে মুর্শিদা আক্তার নিখোঁজ রয়েছেন।
নিখোঁজ আরিফা আক্তার কাপাসিয়া উপজেলার রায়েদ ইউনিয়নের বিবাদিয়া গ্রামের মোহাম্মদ আলী মুন্সির মেয়ে ও একই গ্রামের মৃত আবদুল মালেকের স্ত্রী।
সিংহশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার পারভেজ বলেন, দুপুর একটার দিকে স্থানীয়রা শীতলক্ষ্যা নদীতে মা-মেয়ে নিখোঁজের বিষয়টি ফোন করে জানায়। এ সময় নদীর তীরে বাঁশের মাচা ধরে রাখা অবস্থায় ৯ বছর বয়সী শিশু তাহমিদাকে উদ্ধার করা হয়েছে। ওই নারী পার্শ্ববর্তী রায়েদ ইউনিয়নের বাসিন্দা। তিনি মানসিকভাবে অসুস্থ ছিলেন বলে জানিয়েছেন স্বজনরা। সে কেন এখানে এসেছেন, আর পানিতেই কেন নেমেছেন তার কারণ এখনো জানা যায়নি।
আরিফার ভাই মোজাম্মেল হোসেন জানান, ১০/১২ বছর আগে স্থানীয় আবদুল মালেকের সাথে বোন আরিফার বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে দুই মেয়ের জন্ম হয়। ২০২০ সালে স্বামী আবদুল মালেক মারা যাওয়ার পর থেকেই আরিফা মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন।
উদ্ধার হওয়া শিশু তাহমিদা জানান, রোববার সকালে তার মা জুতা, সিঙ্গারা ও জামা কাপড় কিনে দেয়ার কথা বলে তাদের দুই বোনকে নিয়ে বাজারের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। পরে শীতলক্ষ্যা নদীর তীরে এসে দুই বোনকে নিয়ে নদীতে ঝাঁপ দেয়। এ সময় মায়ের হাত ফসকে নদীতে থাকা বাঁশের মাচা ধরে কান্নাকাটি করতে থাকে শিশু তাহমিদা। পরে মাছ ধরতে আসা জেলেরা তাকে উদ্ধার করে।
কাপাসিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) সাবেদ আলী খান বলেন, উদ্ধার হওয়া শিশু ও এলাকাবাসীর দেয়া তথ্য অনুযায়ী শীতলক্ষ্যা নদীতে এখনো মা ও মেয়ে নিখোঁজ রয়েছে। টঙ্গী থেকে ফায়ার সার্ভিসের ডুবুরী দল ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ