Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আনোয়ারায় বৃষ্টি হলেই বিদ্যুতের দেখা মেলেনা!

আনোয়ারাচট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ৫:৪৮ পিএম

চট্টগ্রামের আনোয়ারায় অসহনীয় বিদ্যুতের লোডশেডিং ও ভেল্কিবাজিতে ব্যবসায়ী,শিক্ষার্থীরাসহ ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। সামান্য বৃষ্টিতেই পল্লী বিদ্যুতের তীব্র বিভ্রাটে চরম দুর্ভোগ পোহাতে হয় উপজেলার সত্ত্র হাজার গ্রাহককে। হালকা বৃষ্টি নামলেই ঘণ্টার পর ঘণ্টা ধরে বিদ্যুৎ বন্ধ থাকছে। ফলে বিদ্যুৎ ব্যবহারকারী গ্রাহকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সব মিলিয়ে আনোয়ারায় বিদ্যুতের এই ভেলকিবাজি চলছেই।
জানাযায়, গ্রীষ্মকালে লোডশেডিং ছাড়াও বর্ষায় সামান্য বৃষ্টি হলেই বিদ্যুৎ চলে যায়, ঝড় বাতাসের কথা বলে ঘন্টার পর ঘন্টা বন্ধ থাকে বিদ্যুৎ , এ রকম গুরুত্বপূর্ণ একটি উপজেলায় বিদ্যুতের এ রকম বিভ্রাট মানুষকে দুর্ভোগে ফেলে, বাস্তব সমস্যার কথা বিবেচনা করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান সাধারণ জনগণ। এছাড়া আনোয়ারা পল্লী বিদ্যুৎ গ্রাহক কল্যাণ সমিতি নামে একটি সংগঠন থাকলেও পল্লী বিদ্যুৎ ভেলকিবাজি নিয়ে তাদের সক্রিয় কোন ভুমিকা না থাকায় এ সংগঠনের বিরুদ্ধে প্রশ্ন তুলছে সাধারণ অনেক গ্রাহক।
গ্রাহকদের অভিযোগ, সামান্য বৃষ্টি,অতিরিক্ত লোডশেডিং, টেকনিক্যাল সমস্যা, ও হালকা ঝড়ো-হাওয়া হলে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ বন্ধ রাখছে পল্লী বিদ্যুৎ অফিস। এতে করে একদিকে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে অন্যদিকে শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি হচ্ছে। জনগুরুত্বপূর্ণ এমন বিষয়ের সমস্যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ক্ষোভ ঝাড়তে দেখা গেছে জনগণকে।
চাতরী বাজারের ব্যবসায়ী ওমর ফারুক লোকমান বলেন, বিদ্যুৎ বিভ্রাটে ব্যবসা বানিজ্যে ধ্বস নেমেছে। বৃষ্টি বাতাস শুরু হলেই সারা দিন আরা বিদ্যুতের দেখা মেলেনা।
নিজাম উদ্দিন চৌধুরী নামে এক সমাজকর্মী বলেন, আনোয়ারা হল নতুন শিল্প নগরী, এমন গুরুত্বপূর্ণ এলাকায় বিদ্যুতের উন্নয়নে জনপ্রতিনিধি রাজনৈতিক নেতাদের ভূমিকা প্রয়োজন।
আনোয়ারা পল্লীবিদ্যুৎ অফিসের ডিজিএম মঈনুল হক বলেন, ঝড় বাতাসের কারনে উপজেলার কিছু এলাকায় বৈদ্যুতিক তার ছেড়ে যায়, এতে করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। আমাদের লোকজন বিদ্যুৎ সরবরাহ সচল করতে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ