Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পদ্মায় পানি বাড়ছে , ফেরি চলাচল ব্যহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:৩৯ পিএম | আপডেট : ৩:০৭ পিএম, ১৯ জুন, ২০২২

রাজবাড়ীতে পদ্মা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া এলাকায় তিন কিলোমিটার যানবাহনের সারি সৃষ্টি হয়েছে। ৬ থেকে ৮ ঘণ্টা সময় অপেক্ষা করে ফেরির নাগাল পাচ্ছে যানবাহনের চালকরা। বৈরী আবহাওয়ার কারণে তাদের ভোগান্তির সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপারে রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পয়েন্টে ৩৬ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। পদ্মার বুকে জেগে থাকা অনেক ডুবোচর তলিয়ে গেছে। বর্তমানে পদ্মার পানি ৭.৭৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকবে। এভাবে পদ্মার পানি বৃদ্ধি অব্যাহত থাকলে গোয়ালন্দ উপজেলা নদী তীরবর্তী অনেক গ্রাম প্লাবিত হবে।
বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি বহরে ২০টি ফেরি রয়েছে। ফেরিগুলোর মধ্যে ২টি ফেরি পাটুরিয়া ডকইয়ার্ডে মেরামতের জন্য রয়েছে। ২টি ফেরি স্রোতের প্রতিকূলে চলতে পারছে না। বর্তমানে ১৬টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। দৌলতদিয়া প্রান্তে বেশ কিছু যানবাহন ফেরিপারের অপেক্ষায় রয়েছে।
জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, পদ্মার পানি আরও বৃদ্ধি পাবে। তবে জেলা প্রশাসনের প্রস্তুতি রয়েছে। পানিবন্দি মানুষের পাশে জেলা প্রশাসন সব সময় থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ