Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে যমুনা ও ধলেশ্বরী নদীর পানি বিপৎসীমার ওপরে, পানিবন্দি কয়েক হাজার মানুষ

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:০০ পিএম

টাঙ্গাইলে যমুনা ও ধলেশ্বরী নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শনিবার সন্ধ্যায় এ নদীর পানি বিপৎসীমা অতিক্রম করে। এতে করে জেলার ভূঞাপুর, টাঙ্গাইল সদর ও কালিহাতী উপজেলার নিম্নাঞ্চল তলিয়ে গেছে। পানিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি পোড়াবাড়ী পয়েন্টে ৩০ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ঝিনাই নদীর পানি জোকারচর পয়েন্টে ১৯ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ২২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়াও ধলেশ্বরী নদীর পানি এলাসিন পয়েন্টে ২২ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার সামন্য নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানির নিচে চলে গেছে হাজার হাজার একর জমির পাট, আউস ধান, তিল, বাদামসহ বিভিন্ন ফসল। এছাড়াও পানি বৃদ্ধির সাথে সাথে বিভিন্ন স্থানে দেখা দিয়েছে নদী ভাঙন। নদী গর্ভে চলে যাচ্ছে ঘরবাড়ি ও ফসলি জমি। আতঙ্কে দিন কাটছে নদী পাড়ের মানুষদের।

এদিকে, সকল নদীতে অব্যাহত পানি বৃদ্ধির কারনে ভয়াবহ বন্যার আশংকা করছে পানি উন্নয়ন বোর্ড। তবে, বন্যা পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ