Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছাতকে আটকে পড়া ঢাবি শিক্ষার্থীদের সিলেট আনা হচ্ছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১০:৪৯ এএম

সুনামগঞ্জের ছাতকে আটকে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ জন শিক্ষার্থীসহ অন্যান্যদের সেনাবাহিনীর সহায়তায় উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃতদের সিলেটে আনা হচ্ছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর এ তথ্য জানিয়েছে।
আজ রবিবার ভোরে সুনামগঞ্জের দোয়ারা বাজার সংলগ্ন সুরমা নদীর চরে আটকে যাওয়া নৌযানটি ছাতক বাজারের ঘাটে এসে নোঙর করতে সক্ষম হয়। এর আগে নৌযানটি বহু প্রচেষ্টার পর রাত আড়াইটার দিকে দোয়ারাবাজারে এসে পৌঁছে। কিন্তু সেখানে বন্যায় নোঙর করার মতো কোনো জায়গা পাওয়া যায়নি। তাই নামতে পারেননি কেউ। শেষে লঞ্চ নিয়ে ছাতকের দিকে আগানোর সিদ্ধান্ত হয়। দুই ঘণ্টা পর তারা ছাতক পৌঁছান।
গত ১৪ জুন পরিস্থিতি স্বাভাবিক থাকা অবস্থায় সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওড় ভ্রমণে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২১ জন শিক্ষার্থী। ১৬ জুন সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি ঘটলে শিক্ষার্থীরা কোনোমতে সুনামগঞ্জ শহরের পানসী রেস্টুরেন্টে গিয়ে আশ্রয় নেন। এরপর সুনামগঞ্জ জেলা প্রশাসন তাদের উদ্ধার করে জেলা পুলিশ লাইন্সে নিয়ে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ