Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজানে ভারী বর্ষনে নিম্নাঞ্চল প্লাবিত দেবে গেছে জনগুরুত্বপূর্ণ হাফেজ বজলুর রহমান সড়ক

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ৪:৫০ পিএম

উজানের পাহাড়ি ঢল ও কয়েক দিনের টানা ভারী বর্ষনে রাউজান উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বিভিন্ন গ্রামের রাস্তা ঘাট ও ফসলের জমি পানির নিচে তলিয়ে গেছে। দুর্ভোগে পড়েছে মানুষ।

সরেজমিন দেখা গেছে, রাউজানের বিভিন্ন গ্রাম পানির নিছে ডুবে রয়েছে। কয়েক দিনের টানা ভারী বর্ষন ও উজানের পাহাড়ি ঢলের শ্রোতে সর্তা, ডাবুয়া, কাঁসখালি ও রাউজান খালের পানি বৃদ্ধি হওয়ায় হলদিয়া, ডাবুয়া, চিকদাইর, নোয়াজিষপুর, গহিরা, বিনাজুরি, রাউজান পৌর এলাকার সুলতানপুর, কুন্ডেশ্বরী, শাহনগর, ছিটিয়াপাড়া, দায়রা ঘাটা, জানালীহাট, বেরুলিয়া, রাউজান সদর ইউনিয়নের বড়ুয়া পাড়া, নাতোয়ান বাগিচা, খানখানাবাদসহ বিভিন্ন এলাকায় পানি থৈ থৈ করছে। এলাকার বহু নিচু বাড়িঘরে পানি ডুকে পড়েছে।রাউজান খালের বাঁধ ভাঙনে রাউজানের জনগুরুত্বপূর্ন হাফেজ বজলুর রহমান সড়কের মাঝখানে পানির শ্রোতে ভেঙে গেছে। বন্ধ রয়েছে যানচলাচল।
শনিবার রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী এমপির নির্দেশনায় রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ পানিতে তলিয়ে যাওয়া পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন। বৃষ্টি বন্ধ নাহলে সর্তাখালের বাঁধ যেকোন মুহুর্তে ভেঙ্গে যেতে পারে বলে আশংকা প্রকাশ করেছেন হলদিয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য শামসুল আলম চৌধুরী। এছাড়া অতি বৃষ্টির কারনে জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে। এরমধ্য বিদ্যুৎ সংযোগ কিছুক্ষন পর পর বন্ধ থাকায় ঘরের বাসিন্ধাদের দূর্ভোগ বাড়ছে। অনেক জায়গাতে সুপেয় পানির অভাব দেখা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ