Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আদমজী ইপিজেডে ভয়াবহ অগ্নিকাণ্ড

স্টাফ রিপের্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০১ এএম

সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডর ভেতর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। তথ্যটি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন।

প্রত্যক্ষদর্শীরা জানান, পলমল গ্রুপের হামজা ফ্যাশনের ভবনের পাইলিংয়ের কাজ চলছিল। সকাল সাড়ে ৬টার দিকে পাইলিং বিশ ফুট নিচে যাবার পর গ্যাসের পাইপ ফেটে যায়। তখন থেকে তিন ঘণ্টা পর্যন্ত তীব্রবেগে উপরের দিকে বালু উঠতে থাকে। সাড়ে দশটার দিকে ভয়াবহ শব্দে বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়।

ঘটনাস্থলে থাকা এক নির্মাণ শ্রমিক জানান, ঘটনাস্থলে ২০ জন লোক ছিলেন। পাইপ ফাটার পর সবাই দূরে সরে যায়। বিস্ফোরণের সময় কাছাকাছি কেউ ছিলেন না বলে হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে, ঘটনার পর থেকেই গণমাধ্যমকর্মীদের ইপিজেডের ভেতরে প্রবেশ করতে দেননি আনসার সদস্যরা। তারা জানান, কোন গণমাধ্যমকর্মী ভেতরে প্রবেশে নিষেধ রয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, পলমল গ্রুপের হামজা ফ্যাশনের ভবন নির্মাণের সময় পাইলিং করার সময় গ্যাসের লাইন ফেটে বিস্ফোরণে আগুন ধরে যায়। সকাল থেকে ওই ভবনে আগুন জ্বলছে। ইতিমধ্যে ঘটনাস্থলে ৮টি ইউনিট ও ৪৫ জন ফায়ারকর্মী কাজ করছে। তবে, এখন পর্যন্ত কোন হতাহতের কোন খবর আমাদের কাছে আসেনি।

দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন তিতাস গ্যাস কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হারুনুর রশীদ মোল্লা, নারায়ণগঞ্জ আঞ্চলিক বিপননের ডিএমডি প্রকৌশলী ইমাম উদ্দিন, র‌্যাবের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার মুনিরুল আলম, সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মশিউর রহমানসহ শিল্প পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ