Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ চিকিৎসকসহ ৫৭ পদ শূন্য

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০১ এএম

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ৫০শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭ চিকিৎসকসহ ৫৭ পদ শুন্য রয়েছে। অপারেশন থিয়েটার থাকলেও বিশেষজ্ঞ চিকিৎসকের অভাবে কাজ শুরু করতে পারেনি। ফলে কাংঙ্কিত সেবাবঞ্চিত সাধারণ রোগীরা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নতি করা হয়। ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটির সাথে যোগাযোগ ব্যবস্থা সহজ ও নিকটবর্তী হওয়ায় এই উপজেলার পার্শ্ববর্তী পার্বতীপুর উপজেলার হামিদপুর, হরিরামপুর ও মোস্তফাপুর ইউনিয়ন, নবাবগঞ্জ উপজেলার জয়পুর ও কুশদহ ইউনিয়ন, বিরামপুর উপজেলা খানপুর ইউনিয়নসহ বড়পুকুরিয়া কয়লা খনি, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্র, মধ্যপাড়া পাথর খনি, বিনোদন কেন্দ্র স্বপ্নপুরীর মানুষ এই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা সেবা নিয়ে থাকেন।

স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে, কার্ডিওলজি, শিশুরোগ, সার্জারী, চক্ষুবিদ্যা, গাইনী, স্কিন অ্যান্ড ডিডি, অর্থোপেডিক, মেডিসিন, ইএনটি ও এ্যানেসথেশিয়াসহ ১১ বিশেষজ্ঞ চিকিৎসকের পদ থাকলেও শুধুমাত্র এ্যানেসথেশিয়া পদে একজন কর্মরত আছেন। বাকি ১০টি বিশেষজ্ঞ চিকিৎসকের পদেই শূন্য। ১৬টি মেডিকেল অফিসারের পদ থাকলেও, কর্মরত আছে ৯ জন। ৭ মেডিকেল টেকনোলজিস্টের স্থলে কর্মরত আছে ৫ জন। ৩০ সিনিয়র নার্স এর স্থলে আছে ২৫, ইউনিয়ন উপস্বাস্থ্য কেদ্রসহ মোট ৯৩ জন ৩য় শ্রেনীর কর্মচারীর মধ্যে কর্মরত আছে ৬৮, ১৯জন ৪র্থ শ্রেনীর কর্মচারীর মধ্যে আছে ১০। মোট ১৮৬টি পদের মধ্যে বিশেষজ্ঞ চিকিৎসকসহ ৫৭টি পদই শূন্য।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মশিউর রহমান বলেন, তিনি স্বল্পসংখ্যক চিকিৎসক দিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন এখনো অপারেশন থিয়েটারের অনেক যন্ত্রের প্রয়োজন। বিশেষজ্ঞ চিকিৎসক ও অপারেশন থিয়েটারের সরঞ্জাম পেলেই তিনি অপারেশন করা শুরু করতে পারবেন। এতে দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের রোগীরা বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহন করতে পারবেন বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ