Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাহাড়ে বসবাসকারীদের নিরাপদ স্থানে যেতে মাইকিং

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০২ এএম

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়নে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ সরে আসতে মাইকিং করা হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ১১টায় নতুনবাজার ঢাকাকলোনী এলাকায় রাঙামাটি জেলা প্রশাসক ও কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ হতে মাইকিং করা হয়। সচেতনতামূলক প্রচারণা, মাইকিং করেন কাপ্তাই উপজেলা নির্বাহিত অফিসার মুনতাসির জাহান।

ইউএনও বলেন, প্রতিবছর বর্ষা মৌসুমে অতি বর্ষণের ফলে বিভিন্ন পাহাড়ি এলাকায় পাহাড় ধসে বিভিন্ন ক্ষয়ক্ষতি ও প্রাণহানির ঘটনা ঘটে। তাই এমন মর্মান্তিক দুর্ঘটনা যেন পুনরাবৃত্তি না ঘটে এজন্য তিনি সকলকে সতর্ক করেন এবং চলমান অতিবৃষ্টির ফলে ঝুঁকিপূর্ণ অবস্থায় পাহাড়ের ঢালে বসবাসকারীদেরকে নির্ধারিত আশ্রয়কেন্দ্রে (কাপ্তাই উচ্চ বিদ্যালয়) যাওয়ার জন্য পরামর্শ জানান।

প্রচারনা ক্যাম্পেইনে কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রুহুল আমিন, ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো. আব্দুল লতিফ, কাপ্তাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহীন আলমসহ ফায়ার সার্ভিসের কর্মী, জনপ্রতিনিধি এবং স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ