Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বন্যায় তলিয়ে গেছে সিলেট, সুসংবাদ নেই আবহ্ওায়ারও !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৫:২৭ পিএম

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে তলিয়ে গেছে সিলেট। নগরীসহ জেলার বিভিন্ন উপজেলার বিস্তৃর্ণ এলাকা এখন পানির নিচে। এতে সিলেট ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় ভয়াবহ রূপ নিয়েছে বন্যা। বন্যায় পানিবন্দি হয়ে পড়েছেন লাখো মানুষ। আজ শুক্রবার (১৭ জুন) সকাল থেকে সিলেট ও সুনামগঞ্জের ৮টি উপজেলায় সেনাবাহিনীর ৮টি ব্যাটালিয়ান পানিবন্দি মানুষকে উদ্ধারে কাজ শুরু করেছে।

এদিকে সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করলেও সহসা বৃষ্টি থামার ব্যাপারে কোন সুসংবাদ দিতে পারেনি আবহাওয়া অফিস। আগামী ২/৩ দিন সিলেট ও সুনামগঞ্জে ভারী বর্ষণ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা। এ ব্যাপারে সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, এই বৃষ্টিপাত সিলেট জেলায় অব্যাহত থাকবে আগামী ২ দিন। আবহাওয়ার পূর্বাভাসে সুনামগঞ্জে বৃষ্টি ঝরবে সোমবার (২০ জুন) পর্যন্ত। তিনি আরও জানান, বৃষ্টিপাত অব্যাহত থাকবে উজানে। এর প্রভাবে সিলেটের গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ এবং সুনামগঞ্জ জেলার সব জায়গায় বৃষ্টিপাত হবে। ২০ তারিখের পর কমার সম্ভাবনা থাকলেও এ মাসের শেষ দিক পর্যন্ত বিভিন্নস্থানে অব্যাহত থাকবে বৃষ্টি। চলতি জুন মাসের শুরু থেকেই সিলেটে বিরামহীন বৃষ্টিপাত হচ্ছে। সেইসাথে উজানের বৃষ্টিপাত যোগ হওয়ায় সিলেটের নদনদীর পানি বেড়ে সৃষ্টি হয়েছে ভয়াবহ বন্যা পরিস্থিতির ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ