Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

হাসিনার বিকল্প নেই প্রতিষ্ঠা বার্ষিকীতে অস্ট্রেলিয়া যুবলীগ

বাংলাদেশ বিনির্মাণে শেখ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আওয়ামী যুবলীগের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অস্ট্রেলিয়া যুবলীগ আয়োজিত আনন্দ উৎসবে বক্তারা বলেন, বাংলাদেশের অগ্রগতির জন্য আওয়ামী লীগ সরকার যেমন জরুরী,  তেমনি যুবলীগের সমন্বিত রাজনীতিও আওয়ামী লীগকে শক্তিশালী করতে পারে। বঙ্গবন্ধুর হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ও যুদ্ধ ফেরত মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ করে খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও চাকুরী নিশ্চিত করতে যুব নেতা শেখ মণি ১৯৭২ সালের ১১ নভেম্বর এই সংগঠন তৈরী করেন। ৪৪ বছরের ধারাবাহিকতায় আজ এই সংগঠন বর্তমান বিশ্বের অন্যতম বৃহৎ যুব সংগঠন। কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সৃজনশীল ও  মেধাভিত্তিক আগামীর নেতৃত্ব তৈরির কর্মযজ্ঞে এই সংগঠন এখন বাংলাদেশের সবচেয়ে সফল যুবমেধা ভিক্তিক শক্তির সূতিকাগার।
গত ২০ নভেম্বর স্থানীয় কস্তুরী রেস্টুরেন্টে এই সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আনন্দ উৎসবের আয়োজন করে অস্ট্রেলিয়া যুবলীগ। ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, সুশীল সমাজ, সাংবাদিক ও সাধারন মানুষের মিলন মেলায় বক্তৃতা, কবিতা আবৃত্তি, গানে গানে সিডনি উদযাপনে মিলিত হয় এই আনন্দ উৎসবে। এতে সভাপতিত্ব করেন সহসভাপতি ওমর ফারুক পলাশ। প্রধান অতিথি হিসেবে ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উপদেষ্টা গামা আব্দুল কাদির, বিশেষ অতিথি ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক ও অস্ট্রেলিয়া যুবলীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক গাউসুল আলম শাহাজাদা। উপস্থাপনা করেন সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সহ-সম্পাদক নোমান শামীম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ