Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি রুমই একেকটি মিনি গণরুম- সাদ্দাম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ৯:১৩ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলগুলোর প্রতিটি রুমই একেকটি মিনি গণরুম (ছোট গণরুম) বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। আজ বৃহস্পতিবার (১৬জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক সিনেট অধিবেশনে উপস্থিত হয়ে ছাত্র প্রতিনিধির বক্তব্যে এ মন্তব্য করেন সাদ্দাম।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) থেকে নির্বাচিত ছাত্র প্রতিনিধি হিসেবে সিনেট সদস্য হয়েছেন সাদ্দাম। সিনেটে শিক্ষার্থী প্রতিনিধির বক্তব্যে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে প্রতিটি রুমই একেকটি মিনি গণরুম (ছোট গণরুম)। আমরা প্রত্যাশা করি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীর ভর্তি ফরমে নামের পাশে একটি করে সিট থাকবে। বিশ্ববিদ্যালয়ের হলের আবাসিক শিক্ষার্থীরা যৌক্তিক মূল্যে যৌক্তিক খাবার পাবে। যে মানের খাবার খেয়ে শিক্ষার্থীরা জীবনযাপন করে সে মানের পুষ্টিগুণ সমৃদ্ধ খাবার খাওয়া কোনো শিক্ষার্থী থেকে ভালো কিছু আশা করা যায় না বলে মন্তব্য করেন সাদ্দাম।

ডাকসুর প্রাসঙ্গিকতা তুলে ধরে সাদ্দাম হোসেন বলেন, দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সুতরাং ডাকসুর ধারাবাহিকতা অবশ্যই বজায় রাখতে হবে। আমরা ডাকসু থেকে ছাত্র প্রতিনিধি হিসেবে সিনেটে উপস্থিত হয়েছি কিন্তু বয়সের প্রতিবন্ধকতার কারণে আর বেশিদিন ছাত্রদের প্রতিনিধিত্ব করার সুযোগ পাব না। বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের নির্বাচন হয়, কর্মকর্তা কর্মচারীদের বিভিন্ন নির্বাচন হয় তাহলে ছাত্রদের নির্বাচন কেন হবে না- প্রশ্ন তোলেন সাদ্দাম।

ছাত্র প্রতিনিধি হিসেবে উপস্থিত হয়ে এই সিনেট সদস্য বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ২৪ ঘন্টা খোলা রাখা, নারী শিক্ষার্থীদের জন্য বাস বৃদ্ধি, সামাজিক বিজ্ঞান অনুষদে শিক্ষার্থীদের জন্য একটি লিফট তৈরি, টিএসসি ভিত্তিক সামাজিক ও সংস্কৃতি সংগঠনগুলোর জন্য বরাদ্দ বৃদ্ধি, মোকাররম ভবন ও এনেক্স ভবনে ক্যাফেটেরিয়া স্থাপন ও দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্ল্যান বাস্তবায়নের দাবি জানান। তিনি বলেন, এসব কিছু বাস্তবায়ন না করে বিশ্ববিদ্যালয়ের র্যাঙ্কিংয়ের আশা করা দুরূহ।



 

Show all comments
  • jack ali ১৬ জুন, ২০২২, ১০:১৪ পিএম says : 0
    May Allah wipe out all these terrorist from our country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ