Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতা হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ৮:৪৩ পিএম

জেলা সদরে আহসান উল্যাহ নামে এক আওয়ামী লীগ নেতা হত্যা মামলায় সাত জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ১ বছর কারাদন্ডের আদেশ দেয়া হয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এই রায় দেন। এসময় সুমন নামে এক আসামী আদালতে উপস্থিত ছিলেন, অন্য আসামীরা পলাতক রয়েছে বলে জানা যায়। অপর দন্ডপ্রাপ্তরা হলেন- মুরাদ, জাকির হোসেন, রিপন, নিশান, কামাল ও আলমগীর।
নিহত আহসান উল্যাহ সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের নন্দী গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।
আদালত সূত্রে জানা যায়। ২০১৪ সালের ২৬ জুলাই রাতে পোদ্দার বাজারস্থ হাবিবুল্লাহর দোকান থেকে ফল বিক্রি শেষে বাড়িতে যাচ্ছিলেন আহসান। পথিমধ্যে তাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় তার ছেলে মো. আলম বাদী হয়ে থানায় মামলা করেন। পরে ২০১৫ সালে ২৬ জুন ৭ জনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য গ্রহণ শেষে ওই মামলায় সাত জনের যাবজ্জীবন সাজা ও অর্থদন্ডের রায় দেন বিচারক।
লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌশুলী (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ