Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাল ৪১ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘অমানুষ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ৫:১৪ পিএম

দেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা চলচ্চিত্রে অভিষিক্ত হচ্ছেন। প্রথম সিনেমায় তার সহ-অভিনেতা নিরব। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘অমানুষ’ সিনেমায় দেখা যাবে তাদের। সিনেমাটি পরিচালনা করেছেন অনন্য মামুন। আগামীকাল (১৭ জুন) সারা দেশে ৪১টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘অমানুষ’ সিনেমাটি। সিনেমাটির মুক্তি উপলক্ষে বুধবার (১৫ জুন) রাতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে এক সংবাদ সম্মেলনের আযোজন করা হয়।

সংবাদ সম্মেলনে নিরব বলেন, ‘‘অমানুষ’ সিনেমাতে আমি ডাকাত চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটির জন্য আমাকে যথেষ্ট প্রস্তুতি নিতে হয়েছে। মাথার চুল ছেঁটে ফেলতে হয়েছে। পোশাকেও পরিবর্তন আনতে হয়েছে। এই সিনেমায় আমাকে দর্শক নতুন লুকে দেখবে। যা অন্য কোনো সিনেমাতে দর্শক আগে দেখেননি।’

‘অমানুষ’ সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন নওশাবা। তিনি বলেন, ‘অনেকদিন পর আমার সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এ কারণে আমি খুবই নার্ভাস, একটু ভয়েও আছি। কারণ আমি প্রচুর এক্সপ্যারিমেন্ট করি আমার চরিত্রের সঙ্গে। সেরকমই একটি এক্সপ্যারিমেন্ট ছিল ঢাকা অ্যাটাক। সেই সিনেমার সিনথিয়া থেকে এবার ডাকাত হয়ে আসছি।’

গত বছরের এপ্রিলে বান্দরবানে ‘অমানুষ’ সিনেমার শুটিং শুরু হয়। এরপর কয়েক দফায় রাঙামাটি, সিলেট, নারায়ণগঞ্জ, ভালুকাসহ দেশের বিভিন্ন স্থানে শুটিং শেষে আগস্টের মাঝামাঝিতে ঢাকায় শুটিং শেষ হয়। করোনা মহামারিতে নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়েই পুরো সিনেমার কাজ করেছেন শিল্পীরা।

‘অমানুষ’ সিনেমায় আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডনসহ অনেকেই।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ