Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইবি’র ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইবি রিপোর্টার : আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুইদিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কর্মসূচির অংশ হিসেবে প্রথম দিন বিভিন্ন আয়োজনের মধ্যে পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জানা যায়, সকাল সাড়ে ৮টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ববিদ্যালয়ের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৩৮তম বিশ্ববিদ্যালয় দিবস অনুষ্ঠানের কার্যক্রম। জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ারুল হক স্বপন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, বিভিন্ন আবাসিক হলের প্রভোস্ট, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। পরে সকাল ৯টায় আবাসিক হলসমূহে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন স্ব-স্ব হলের প্রভোস্টগণ।
পরে সকাল ১০টায় প্রশাসন ভবন চত্ত¡রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে ভিসি প্রফেসর ড.রাশিদ আসকারী শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে আনন্দ শোভাযাত্রা শুরু করেন। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বীরশ্রেষ্ঠ শহীদ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়। জাতীয় দিবসসমূহ উদ্যাপন স্ট্যান্ডিং কমিটির আহŸায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমার সভাপতিত্বে এবং ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান ও আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুনের উপস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ