Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এখনও জনিকে ভালোবাসি, বললেন অ্যাম্বার হার্ড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ৪:৫৩ পিএম

হলিউড অভিনেতা জনি ডেপ ও তার সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ড বেশ কিছুদিন ধরেই খবরের শিরোনামে তাদের বিচ্ছেদ ও মানহানির মামলা প্রসঙ্গে। দীর্ঘ টানাপোড়েন, কাদা ছোড়াছুড়ির পর পর জনি ডেপের কাছে মানহানির মামলা হেরে গেছেন অ্যাম্বার হার্ড। মামলায় হারের পর আবারও সংবাদের শিরোনামে এসেছেন তিনি নতুন এক মন্তব্য করে। মামলা হেরে যাওয়ার দুই সপ্তাহ পর অ্যাম্বার হার্ড জানালেন তিনি এখনও তার প্রাক্তন স্বামী জনি ডেপকে ভালবাসেন।

সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে অ্যাম্বার বলেছেন, ‘আমি তাকে ভালোবাসি। হৃদয় উজাড় করে তাকে ভালোবাসতাম। একটি ভাঙা সম্পর্ক জোড়া লাগাতে চেষ্টা করেছিলাম। সেটা পারিনি। তার জন্য কোনো খারাপ লাগা বা তার ক্ষতি করার কোনো ইচ্ছা ছিল না। এটা বোঝাটা অনেক কঠিন, আবার সহজও। যদি কাউকে ভালোবাসেন, তাহলে সেটি বোঝা সহজ।’

অ্যাম্বার দাবি করেন, জনি ডেপের পক্ষে রায় যাওয়ার অন্যতম কারণ সামাজিক যোগাযোগমাধ্যম। পাশাপাশি এ-ও জানান, আদালতে তিনি কোনো ধরনের মিথ্যা কথা বলেননি। অ্যাম্বার হার্ড বলেন, ‘আমি অনেক ভুল করেছি। কিন্তু সবসময় সত্য বলেছি।’

‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ সিনেমাখ্যাত অভিনেতা জনি ডেপ ও অ্যাম্বার লরা হার্ডের মধ্যে পরিচয় ২০০৯ সালে। ‘দ্য রাম ডায়েরি’ সিনেমার শুটিং সেটে তাদের বন্ধুত্ব গড়ে ওঠে। এরপর দীর্ঘ চার বছর তারা চুটিয়ে প্রেম করার পর ২০১৪ সালের মেট গালাতে বাগদান সারেন জনি ডেপ ও অ্যাম্বার হার্ড। পরের বছর লস অ্যাঞ্জেলেসে ঘরোয়া পরিবেশে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন এই জুটি। বিয়ের দেড় বছর পর জনি ডেপের বিরুদ্ধে মদ্যপ অবস্থায় তাকে শারীরিক নির্যাতনের অভিযোগ এনে ২০১৬ সালে ডিভোর্সের আবেদন করেন অ্যাম্বার। অভিযোগ অস্বীকার করলেও ২০১৬ সালের আগস্টে ৭ মিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে ডিভোর্স নিষ্পত্তি করেন আদালত।

বিচ্ছেদের দেড় বছরের মাথায় ২০১৮ সালের ডিসেম্বরে ওয়াশিংটন পোস্ট পত্রিকায় নারীদের নির্যাতন নিয়ে একটি লেখায় জনি ডেপের বিরুদ্ধে পারিবারিক সহিংসতার অভিযোগ তোলেন অ্যাম্বার। এতে ক্ষুব্ধ হয়ে অ্যাম্বারের বিরুদ্ধে ৫ কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে মানহানি মামলা করেন ডেপ। এরপর ১০ কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে পাল্টা মামলা করেন অ্যাম্বার। দীর্ঘ প্রতীক্ষার পর সাবেক স্ত্রী আম্বার হার্ডের বিরুদ্ধে করা মানহানির মামলায় জিতলেন মার্কিন অভিনেতা জনি ডেপ।

আদালতের জুরি সদস্যরা জানিয়েছেন, আম্বার যে ঘরোয়া হিংসার অভিযোগ জনির বিরুদ্ধে এনেছিলেন, তা মিথ্যা এবং অবমাননাকর। অ্যাম্বারকে আদালত নির্দেশ দিয়েছেন জনি ডেপকে ১৫ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ১৩৪ কোটি ৩৭ লাখ টাকা) পরিশোধ করতে। এর মধ্যে ১০ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ৮৯ কোটি ৫৮ লাখ টাকা) জরিমানা এবং বাকি ৫ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ৪৪ কোটি ৭৯ লাখ টাকা) শাস্তি হিসেবে ধার্য করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ