Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাবিতে সাংবাদিকের উপর ছাত্রলীগের হামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : সংবাদ সংগ্রহ করার সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক সাংবাদিককে মারধর করেছে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেলের অনুসারিরা।
গতকাল দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠের বিএনসিসি অফিসের সামনে এ ঘটনা ঘটে। হামলার শিকার সাংবাদিক মো. মুসা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী ও একটি দৈনিকের জাবি প্রতিনিধি।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সাভারের ফজলে রাব্বি নামের এক যুবক ১ম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা তুলছিলেন। খবর পেয়ে সাংবাদিক মো. মুসা ঘটনাস্থলে উপস্থিত হন। চাঁদাবাজির অভিযোগে ওই বহিরাগত যুবককে আটক করে প্রক্টর অফিসে নিয়ে আসতে চাইলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেলের অনুসারি ছাত্রলীগ কর্মীরা তাকে বাঁধা দেয়। ছাত্রলীগ কর্মীদের বাঁধা উপেক্ষা করে মুসা প্রক্টর অফিসের দিকে যাওয়ার সময় বিএনসিসি অফিসের সামনে পৌঁছলে রাজিবের অনুসারিরা অভিযুক্ত চাঁদাবাজকে মুসার হাত থেকে ছিনিয়ে নিয়ে মারধর শুরু করে।
এ সময় মারধরের ছবি তুলতে গেলে রাজিব আহমেদ রাসেল মুসাকে মারধরের নির্দেশ দেয়। নির্দেশ পেয়ে শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোর্শেদুর রহমান আকন্দ, উপ-গণ যোগাযোগ বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন, উপ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুর রহিম জুয়েল, মীর মশাররফ হোসেন হলের ৪১ তম ব্যাচের ছাত্রলীগ কর্মী বখতিয়ার রিফাত ও বনি খান, ৪২ তম ব্যাচের রবিউল ইসলামসহ ১৫-২০ জন ছাত্রলীগ নেতা-কর্মী সাংবাদিক মুসার উপর হামলা চালায় এবং তাকে উপর্যপুরি কিল-ঘুষি লাথি মারতে থাকে। ঘটনাস্থলে শাখা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলও উপস্থিত ছিলেন। পরবর্তীতে আহতাবস্থায় মুসাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যায়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, আমার কাছে এখনো লিখিত অভিযোগ আসেনি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ