Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউপি নির্বাচন : ইভিএম-এ ত্রুটির কারনে ভোট গ্রহণে বিলম্ব

সেনবাগে ১টিতে নৌকা, ১টিতে স্বতন্ত্র ও ১টিতে স্বতন্ত্র এগিয়ে

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১০:৪০ পিএম

বুধবার শেষ ধাপে অনুষ্ঠিত সেনবাগের তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে একটিতে নৌকা একটিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। অপরটিতে স্বতন্ত্র প্রার্থী এগিয়ে রয়েছে।

ইভিএম এর ত্রুটির কারণে কেশারপাড় ইউপির ইটবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল পৌনে নটায় ভোট গ্রহণ শুরু করতে হয়েছে। এর পরও ইভিএম-এ সমস্যা দেখা দিলে বার বার রিস্টার্ট দিতে হয়েছে বলে স্বীকার করেছেন প্রিজাইডিং অফিসার জুয়েল চন্দ্র ভৌমিক। মাঠে অপেক্ষমাণ ভোটাররা দীর্ঘ সময় ধরে ভোট দিতে না পেরে দুপুর ১টার দিকে হট্টগোল শুরু করলে পুলিশের ধাওয়া খেয়ে অনেক মহিলা ভোট না দিয়েই ছুটে পালায়।

২নং কেশারপাড় ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবদুল হক চশমা প্রতীক নিয়ে ৫১১৫ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আবু বকর ছিদ্দিক ভূঁইয়া পেয়েছেন ৩০৩৫ ভোট।

৭নং মোহাম্মদ পুর ইউপিতে আ.লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে ৪৬১১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফিরোজ আলম ভূঁইয়া রিগান। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী আবুল খায়ের রজনীগন্ধা প্রতীক নিয়ে পেয়েছেন ২০২৬ ভোট।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫নং অর্জুনতলা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী সাখাওয়াত হেসেন টেলিফোন প্রতীক নিয়ে ফলাফলে এগিয়ে রয়েছেন। তাঁর সম্ভাব্য নিকটতম প্রতিদ্বন্ধি মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেন সাধন।

নোয়াখালী জেলা পুলিশ সুপার শহিদুল ইসলাম পরিদর্শকালে সাংবাদিকদের জানান, প্রতিটি কেন্দ্রে ৭ থেকে ১০ সÍরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। কেউ বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করলে সাথে সাথে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। যেহেতু ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ হচ্ছে, সে ক্ষেত্রে এক জনের ভোট অন্য কেউ দেয়ার সুযোগ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ