Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রচণ্ড শ্বাসকষ্টের মধ্যেই অক্সিজেন মাস্ক খুলে নেন চিকিৎসক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ১২:০৩ এএম

নগরীতে চিকিৎসকের অবহেলায় ৬০ বছর বয়সী সাফিয়া খানম নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ তুলেছেন তার স্বজনরা। গতকাল বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে নিহতের স্বামী নগরীর ৫৩, কাজেম আলী লেইনের বাসিন্দা এম এ মাসুদ অভিযোগ করেন, চমেক হাসপাতাল এলাকায় অবস্থিত স্যান্ডর ডায়ালাইসিস সার্ভিসেস বাংলাদেশ নামের হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক রেহনুমা ও তার সহযোগীরা রাগে ক্ষোভে অক্সিজেন কেড়ে নিয়ে সাফিয়া খানমকে হত্যা করেছে।
গত ৫ জুন নিয়মিত কিডনি ডায়ালাইসিস করার সময় হঠাৎ রোগীর শ্বাসকষ্ট বেড়ে যায়। এই অবস্থায় রোগীর অক্সিজেন মাস্ক খুলে নেন ওই চিকিৎসক। প্রতিবার ডায়ালাইসিসের সময় নারীকর্মী দিয়ে করানো হতো। ওইদিন হঠাৎ করে পুরুষকর্মী দিয়ে ডায়ালাইসিস করতে গেলে রোগী আপত্তি জানান। আর তাতে ক্ষুদ্ধ হয়েই ডায়ালাইসিস শেষ না করেই শ্বাসকষ্ট অবস্থায় তাকে হাসপাতাল থেকে বের করে দেওয়া হয়। অন্য হাসপাতালে নেয়ার আগেই তিনি অক্সিজেনের অভাবে মারা যান। এম এ মাসুদ এই ঘটনাকে সরাসরি হত্যাকাণ্ড উল্লেখ করে ওই চিকিৎসক ও তার সহযোগীদের বিচার দাবি করেন। সংবাদ সম্মেলনে সাফিয়া খানমের ছেলে তানভীর আহমেদসহ স্বজনেরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ