Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে দ্বিগুণ ভোটের ব্যবধানে নৌকাকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থীর জয় লাভ

বিয়ানীবাজার (সিলেট) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৯:০৫ পিএম

কোন ধরনের বিশৃঙ্খলা ছাড়াই বৈরী আবহাওয়ার মধ্যে বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটারগণ। বিয়ানীবাজারে ইভিএম এর মাধ্যমে এই প্রথম ভোট হওয়ায় ভোটারগণ কিছু কিছু ক্ষেত্রে বিব্রতবোধ করেন এবং ইভিএমএ ভোট প্রদানেও দেখা দেয় জটিলতা। এ নিয়ে সকল প্রার্থীই অভিযোগ করতে থাকেন এই পদ্ধতির বিরুদ্ধে। তবে শেষ পর্যন্ত নৌকার মাঝি আব্দুস শুকুরকে হারিয়ে দ্বিগুণ ভোটের ব্যবধানে জয় লাভ করেন আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী ফারুকুল হক। এবারের নির্বাচনে বিয়ানীবাজার পৌরসভায় আওয়ামীলীগ, জাতীয় পার্টি, কমিউনিস্ট পার্টির প্রার্থীসহ ১০জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন।

নির্বাচন কমিশন ঘোষিত ফলাফল অনুযায়ী চামচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতাকারী ফারুকুল হক ১০টি কেন্দ্রে মোট ভোট পান ৪ হাজার ১শ’ তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী আব্দুস সবুর পেয়েছেন ২ হাজার ৩শ ১৮ ভোট আর নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতাকারী সাবেক মেয়র আব্দুস শুকুর পেয়েছেন ২হাজার ২শ’৭০ ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী আহবাব হোসেন সাজু পেয়েছেন ১ হাজার ৪শ’ ৬৩ ভোট, আব্দুস সামাদ আজাদ পেয়েছেন ১ হাজার ১শ’৬৪ ভোট, মোঃ অজি উদ্দিন পেয়েছেন২শ ১৫ ভোট, কমিউনিস্ট পার্টির প্রার্থী আবুল কাশেম পেয়েছেন, ১শ ৭৩ ভোট, আওয়ামীলীগ থেকে বহিস্কৃত মোঃ আব্দুল কুদ্দুছ পেয়েছেন ৬শ ৭১ ভোট, মোঃ তফজ্জুল হোসেন পেয়েছেন ১ হ্জাার ৪শ ৯৯ ভোট আর জাতীয় পার্টির সুনাম উদ্দিন পেয়েছেন ১শ’৩৮ ভোট।

এদিকে সকাল থেকে বিয়ানীবাজারের আবহাওয়া ছিল বৈরী। থেমে থেমে বৃষ্টির কারণে প্রথমে ভোট কেন্দ্রগুলো প্রায় ফাঁকা অবস্থায় দেখা যায়। তারপরও প্রার্থীদের কর্মী বাহিনী ভোটারদের উদ্ভ‚দ্ধ করে ভোট কেন্দ্রে নিয়ে আসতে শুরু করেন। প্রশাসনের কড়া নজরদারীর কারণে ভোটারগণ অনেকটা স্বাচ্ছধ্যে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বিভিন্ন কেন্দ্র পরিদর্শনকালে অনেক ভোটার তাদের আঙ্গুলের ছাঁপ না আসায় ভোটাধিকার প্রয়োগ করতে পারেন নি বলে অভিযোগ করেন। বিকেলে অবশ্য অনেক ভোটার আঙ্গুলের ছাঁপ ছাড়াই ভোটাধিকার প্রয়োগ করেন বলে জানিয়েছেন।

এদিকে বিজয়ী প্রার্থী আমেরিকা প্রবাসী ফারুকুল হক তাকে বিজয়ী করায় বিয়ানীবাজার পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ