Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় প্রখর রোদ ও প্রচণ্ড গরমের মধ্যেও নারী ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো

সাগরপাড়ে দুইটি ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৪:১৬ পিএম

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে চলছে পটুয়াখালীর কলাপাড়ায় সাগর পাড়ে দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচন। উপজেলার

ধুলাসর ও লতাচাপলী ইউনিয়নে সকাল ৮ টায় ইভিএম এর মাধ্যমে শুরু হয় ভোট গ্রহন। কেউ ভোট দিচ্ছেন। কেউ ভোট দিয়ে বাড়ি ফিরছেন।আবার কেউ কেউ পরিবারের বয়োবৃদ্ধকে নিয়ে ভোট কেন্দ্রে যাচ্ছেন। এমন দৃশ্যই প্রতিটা ভোট কেন্দ্রের। তবে সকাল থেকে প্রতিটি ভোটকেন্দ্রে প্রখর রোদ ও প্রচণ্ড গরমের মধ্যেও নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। লতাচাপলী ইউনিয়নের কলাউপাড়া গ্রামের ৭০ বছরের বৃদ্ধ মো.মতিউর রহমান বলেন,এই প্রথমবারের মতো মেশিনের ভোট দিয়েছি। খুব সহজ। টিপ দিলেই ভোট হয়ে যায়। একই ইউনিয়নের মাইডভাঙা গ্রামে ৯০ বছরের বৃদ্ধ আব্দুল মান্নান তিনি আল মামুন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট প্রদান করেন। তিনি বলেন আগে টিপ দিয়ে ভোট দিয়েছি। এখন আর হাতে কালি লাগানো লাগেনি। তবে ইভিএম এর মাধ্যমে অল্প সময়ের মধ্যে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি।

এ ভোট গ্রহন চলবে একটানা বিকাল ৪ টা পর্যন্ত। এদিকে আল মামুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো ফরিদ আহমেদ বলেন, এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৭৪৭। এরমধ্যে পুরুষ ভোটার ৮৬২ ও মহিলা ভোটার ৮৭৫। বেলা ১১ টা পর্যন্ত এ কেন্দ্রেটিতে ভোট গ্রহণ হয়েছে ৪৪৯। আজিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন তার কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৮৫০। দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত ৮০০ ভোটার ভোট প্রদান করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, লতাচাপলী ইউনিয়নে মোট ভাটার ১৭৭০৮ জন। এর মধ্যে পুরুষ ৯১১৯ ও নারী ৮৫৮৯ জন ভোটার রয়েছে। এর বিপরিতে ৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। ধুলাসার ইউনিয়নে ১৪০৩৬ জন মোট ভোটার। এর মধ্যে পুরুষ ৭০৫১ ও নারী ৬৯৮৫ জন ভোটার রয়েছে। এর বিপরিতে এক নারী চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জন প্রতিদ্বন্দ্বীতা করছে। এছাড়া ওই দুই ইউনিয়নের সদস্য পদে একাধিক প্রার্থী রয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আবদুর রশিদ বলেন, পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে এ দুটি ইউনিয়নের ভোট গ্রহণ চলছে। মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের ভ্রাম্যমাণ টিম সহ র‌্যাব ও বিজিবি সদস্যদের টহল। আশাকরি শান্তিপূর্ন ভাবেই নির্বাচন সম্পন্ন হবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ