Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে বিসিক কর্মকর্তার বিরুদ্ধে ঋণ জালিয়াতির অভিযোগ

পঞ্চগড় জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০০ এএম

ঋণ জালিয়াতি করে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প (বিসিক) পঞ্চগড় উপ-ব্যবস্থাপক শাহ্ মোহাম্মদ জোনায়েদ বিরুদ্ধে। তিনি সুকৌশলে একাধিক স্বামী-স্ত্রীর নামে ঋণ বিতরণ করে একজনের টাকা নিজেই আত্মসাত করেছেন। শুধু তাই নয়, অনেক ঋণ গ্রহীতা জানেন না তার নামে ঋণ হয়েছে। আবার নিজেই গ্যারান্টার হয়েছেন অনেক ঋণ গ্রহীতার। ঋণ পাশের নামে নেয়া হয়েছে উৎকোচ।
তবে ব্যবস্থাপকের দাবি নিয়ম মেনে ঋণ বিতরণ করা হয়েছে। টাকা আত্মসাতের বিষয়ে গত সোমবার বিকালে পুলিশ সুপার বরাবর বাহারাম আলী ও মজিবুল ইসলাম বাদী হয়ে পৃথক পৃথক দুটি অভিযোগ দায়ের করেন। বিসিকের উপ ব্যবস্থাপক শাহ মোহাম্মদ জোনায়েদ, শিল্প কর্মকর্তা মেরাজুল ইসলাম ও আব্দুল মালেকের বিরুদ্ধে। অভিযোগে বাহারাম আলীর নামে ৫ লাখ টাকা ঋণ অনুমোদন হলে বিবাদীরা আমার নিকট বিভিন্ন প্রকার প্রলোভন দিয়ে চেকের পাতায় স্বাক্ষর করে নেয়। পরে এনআরবিসি ব্যাংক দেবীগঞ্জ শাখা থেকে অনুমোদিত টাকা উত্তোলন করে নেয় তারা। টাকা না দিয়ে বিভিন্নভাবে হয়রানি করে আসিতেছেন। এদিকে মজিবুল ও তার স্ত্রী নুরমা বেগমের নামে ঋণের জন্য আবেদন করে। মজিবুলের নামে অনুমোদিত ঋণ ৫ লাখ টাকা বুঝিয়া পায়। কিন্তু পরবর্তীতে স্ত্রী নুরমা বেগমের নামে ৫ লাখ টাকা ঋণ অনুমোদন হলে তার নামীয় ইসলামী ব্যাংক দেবীগঞ্জ শাখা, চেকের পাতায় স্বাক্ষর করে নেয় বিবাদীরা। পরে চেকটি ব্যাংকে উপস্থাপন করে ৫ লাখ টাকা উত্তোলন করে আত্মসাত করে। এমন কি ঋণ অনুমোদনের জন্য ৩২ হাজার টাকা নিয়েছেন বিবাদীরা।
অভিযুক্ত বিসিক পঞ্চগড়ের উপ ব্যবস্থাপক শাহ্ মোহাম্মদ জোনায়েদ অভিযোগ অস্বীকার করে বলেন, নিয়ম মেনে ঋণ বিতরণ করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ