Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঝিনাইদহে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর গাড়ি চালানোর অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০৩ এএম

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রি প্রদানের দাবিতে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত কলেজের প্রধান ফটকের সামনে ঝিনাইদ-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ করে এ কর্মসূচির পালন করে তারা। এসময় ঝিনাইদহ পিবিআইর একটি গাড়ি শিক্ষার্থীদের উপর চালিয়ে দেওয়া হয় বলে অভিযোগ করে শিক্ষার্থীরা। এতে ফাহিম ও তমাল নামে দুই শিক্ষার্থী আহত হয়। ঘটনার পর গাড়িতে হামলা করলে গাড়িটি পিছিয়ে নিয়ে যায় চালক।
কলেজের ছাত্র সংসদের ভিপি সাইদুজ্জামান মুরাদ জানান, ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রির বিজ্ঞপ্তিতে ভর্তি হলেও বিএসসি ভেট সাইন্স এবং এএইচএস ডিগ্রি প্রদান করার চেষ্টা করছে কর্তৃপক্ষ। তাই বিএসসি ভেট সাইন্স এবং এএইচএস ডিগ্রি বাতিল করে ডিভিএম ডিগ্রি প্রদানের দাবিতে তারা এই কর্মসূচী পালন করছে। সকাল ১০টার দিকে তারা কর্মসূচী শুরু করে। ১০টা ৪৫ মিনিটের দিকে ঝিনাইদহ পিবিআইর একটি গাড়ি দ্রæত গতিতে তাদের উপর চালিয়ে দেয়। এসময় শিক্ষার্থীরা সরে গেলেও এতে ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী ফাহিম ও তমাল আহত হয়।
এদিকে ২ ঘণ্টা অবরোধ চলার পর ঝিনাইহের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রথীন্দ্র নাথ রায়ের সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদের সাথে আলোচনার একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে আগামী তিন দিনের মধ্যে দৃশ্যমান কোন কার্যক্রম দেখা না দিলে পুনরায় আন্দোলনের ঘোষণা দেবে শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের উপর গাড়ি চালানোর বিষয়ে ঝিনাইদহ পিবিআইর পুলিশ সুপার মুহাম্মদ মাহাবুবুর রহমান জানান, আমাদের একটি টিম একটি মামলার তদন্তে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা যাচ্ছিল। পথে সেখানে গেলে শিক্ষার্থীরা তাদের উপর চড়াও হয়। শিক্ষার্থীরা গাড়ির একটি কাচ ভেঙে ফেলেছে। আমরা এই ঘটনায় থানায় অভিযোগ দিব। তদন্ত করে যে দোষী প্রমাণিত হবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গাড়ি চালিয়ে দেওয়ার বিষয়ে তিনি বলেন, আমরা পুলিশকে বলেছি যদি এ বিষয়ে আমাদের কারো কোন অবহেলা থাকে তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ