Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মৃত্যু নেই, শনাক্ত ১৬২

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০০ এএম

দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬২ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩ দশমিক ৫৬। তবে এই সময়ে নতুন করে কোনো মৃত্যু হয়নি। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৭৯টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ৫৬০টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় চার হাজার ৫৫২টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪১ লাখ ৯৩ হাজার ১৪টি। পরীক্ষায় ১৬২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৫৪ হাজার ৪০৫ জনে।

অধিদফতরের তথ্য মতে, প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে কারও মৃত্যু হয়নি। ফলে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনেই স্থির আছে। এছাড়া করোনায় এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৫৯৭ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) ও ১০ হাজার ৫৩৪ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ) রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৭৯ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৫ হাজার ৪১৬ জনে। এসময় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৩ দশমিক ৫৬ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ