Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড. কামালের রিট কার্যতালিকা থেকে বাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০৪ এএম

গণফোরামের সভাপতি ড.কামাল হোসেনের রিটের শুনানি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

গতকাল মঙ্গলবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ এবং বিচারপতি মোহাম্মদ মাহবুব উল ইসলামের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আয়কর ফাঁকির বিষয়ে আপিলেট ট্রাইব্যুনালের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ড. কামাল হোসেন রিট করেছিলেন। রিটের পক্ষে শুনানির জন্য উপস্থিত হয়েছিলেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান এবং ব্যারিস্টার তানিম হোসেন শাওন। সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

রিটটি উক্ত বেঞ্চের দৈনন্দিন কার্যতালিকায় ছিলো। কিন্তু অপর একটি বেঞ্চে এটি শুনানির জন্য উপস্থাপন করা হবে-মর্মে আদালতকে জানানো হয়। আদালত তখন আবেদনটি ‘কার্যতালিকা বহির্ভুত’ ঘোষণা করেন।

রিটে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ২০১৮-২০১৯ অর্থবছরে ২০ কোটি ১১ লাখ ৪ হাজার ২১৯ টাকার সম্পদ দেখিয়ে ৬ কোটি ৯ লাখ ৮৫ হাজার ৩৫১ টাকা ট্যাক্স দাবির পরিপ্রেক্ষিতে আপিলেট ট্রাইব্যুনালের সিদ্ধান্ত স্থগিত চাওয়া হয়।

২০১৮-২০১৯ অর্থবছরে ড. কামাল হোসেন ১ কোটি ৪ লাখ ৩ হাজার ৪৯৫ টাকা আয় দেখিয়ে রিটার্ন দাখিল করেন। কিন্তু জাতীয় রাজস্ব বোর্ড ২০ কোটি ১১ লাখ ৪ হাজার ২১৯ টাকার সম্পদ দেখিয়ে ৬ কোটি ৯ লাখ ৮৫ হাজা ৩১৫ টাকা ট্যাক্স এবং সুদ ৮৭ লাখ ৩৫ হাজার ৬৩৪ টাকা দাবি করে। রাজস্ব বোর্ডের এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলেট ট্রাইব্যুনালে আবেদন করেন ড. কামাল হোসেন। আপিল ট্রাইব্যুনাল তার আবেদন খারিজ করে দেন।এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন ড.কামাল হোসেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ