Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছড়াকার আবু সালেহ গুরুতর অসুস্থ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০৪ এএম

‘ধরা যাবেনা ছোঁয়া যাবে না/ বলা যাবেনা কথা/ রক্ত দিয়ে পেলাম শালার/ এমন স্বাধীনতা’ কালজয়ী এই ছড়ার লেখক মওলানা ভাসানী অনুসারী সিনিয়র সাংবাদিক আবু সালেহ গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন। তার এনজিওগ্রাম করার কথা।

গত ১২ জুন বুকে ব্যথাসহ শারীরিক নানা জটিলতা নিয়ে রাজতানীর বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হন তিনি। হাসপাতালের কার্ডিয়াক বিভাগের প্রফেসর ডা. আসাদের অধীনে চিকিৎসাধীর রয়েছেন। কবি আবু সালেহ ষাটের দশক থেকে ছড়া ও কবিতা লিখছেন। ছড়া সাহিত্যকে জনপ্রিয় করা এবং তা ছড়িয়ে দেয়ার আন্দোলনে তিনি অগ্রণী ভ‚মিকা পালন করেন। মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর একনিষ্ঠ অনুসারী হিসেবে রাজনীতিতেও তিনি সক্রিয় ছিলেন। সাংবাদিক হিসেবে কাজ করেছেন হককথা, ইত্তেহাদ, দৈনিক দেশ, খবর, জনতা ও বাংলাদেশ সংবাদ সংস্থায়। ঢাকা সাংবাদিক ইউনিয়নে নেতৃত্বও দিয়েছেন। তার লিখিত ছড়া দেশের বিভিন্ন গণআন্দোলনে জনমত সংগঠনে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ