Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোরে এসএসসি পরীক্ষা সন্ধ্যায় দেবে আলবার্ট স্মীথ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ৯:০৫ পিএম

যশোর শিক্ষা বোর্ডের এবারের এসএসসি পরীক্ষায় সন্ধ্যায় পরীক্ষা দেবে আলবার্ট স্মীথ বালা নামে এক পরীক্ষার্থী। সে কুষ্টিয়া হাইস্কুল কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহণ করবে। সেভেন্থডে এ্যাডভেন্টিস্ট সম্প্রদায়ের হওয়ায় তার পরীক্ষা সন্ধ্যা নেয়া হবে বলে জানান বোর্ড কর্তৃপক্ষ।

খ্রিষ্টান ধর্মীয় বিধানমতে, সেভেন্থডে এ্যাডভেন্টিস্ট মন্ডলী ভক্তদের শনিবার দিনের বেলায় লেখা নিষেধ। তাই আলবার্ট স্মীথ শনিবার রাতে এসএসসি পরীক্ষা দেবে।

বোর্ড সূত্র জানায়, আলবার্ট স্মীথ বালা নামে পরীক্ষার্থী কুষ্টিয়ার সান আপ ইন্টার ন্যাশনাল স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষার্থী। তার রোল ১৩৪১৩১, রেজিস্ট্রেশন নম্বর ১৯১৩৩০২৪৫১। তার কেন্দ্র কুষ্টিয়া হাইস্কুল। শনিবার (২ জুলাই) সে রসায়ন পরীক্ষায় সন্ধ্যায় অংশ নেবে। পরীক্ষা হবে সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত। ১৯ সালে এই শিক্ষার্থী সন্ধ্যায় জেএসসি পরীক্ষা দিয়েছে। বাকি পরীক্ষা গুলো রুটিং অনুযায়ী সে অংশ গ্রহন করবে।

ইতিমধ্যে তার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র। তিনি বলেন এই পরীক্ষার্থীর পরীক্ষা গ্রহণের যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কুষ্টিয়া জেলা প্রশাসক ও কেন্দ্র সচিবের কাছে চিঠি পাঠানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ