Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাকরি জাতীয়করণের দাবি

টাঙ্গাইলে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের মানববন্ধন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১২:০২ এএম

চাকরি একযোগে জাতীয়করণের দাবিতে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল কোর্টচত্বরে প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনির মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষকরা।
এসময় চাকরি একযোগে জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিতে অংশ নেওয়া টাঙ্গাইলের কালিহাতী উপজেলার শাহজাহান সিরাজ কলেজের কৃষি শিক্ষা বিভাগের প্রদর্শক মো. আয়ুব আলী খান অসুস্থ্য হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, শিক্ষক-কর্মচারী ঐক্যজোট টাঙ্গাইল জেলা শাখার সভাপতি এ কে এম আব্দুল আউয়াল, সাধারণ সম্পাদক আব্দুল বাসেত মিয়া, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান, বাংলাদেশ শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের, মাদরাসা জেনারেল অ্যাসোসিয়েশনের সভাপতি শফিউল আলম উৎপল প্রমুখ।
এসময় বক্তারা বলেন, অভিন্ন নীতির শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে। অনার্স-মাস্টার্সসহ সকল ননএমপিওদের এমপিও প্রদান করতে হবে। ঈদুল আযহা’র পূর্বেই শতভাগ উৎসব ভাতা প্রদান করতে হবে। স্কেলের ৪০% বাড়ি ভাড়া প্রদান করতে হবে। আমাদের এ দাবি মেনে নেয়া না হলে আগামীতে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে। অনতিবিলম্বে আমাদের দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ