Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মির্জাগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার পুড়িয়ে ধ্বংস

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ৩:৪৯ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে অভিযান চালিয়ে বেড়েরধন নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পাইপ সহ একটি ড্রেজার মেশিন আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদৌসের নেতৃত্বে মঙ্গলবার (১৪ জুন) দুপুরে উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের চন্দ্রকান্দা গ্রামের বেড়েরধন নদীতে এ অভিযান চালানো হয়।
স্থানীয়রা জানায়, দেউলী সুবিদখালী ইউনিয়নের চন্দ্রকান্দা গ্রাম সংলগ্ন বেড়েরধন নদীতে আত্মঘাতী ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিল পার্শ^বর্তী বেতাগী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বশির খান। এতে নদীর দুথপাড় সহ ফসলি জমি নদী গর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়। খবর পেয়ে ওই স্থানে অভিযান চালিয়েছে প্রশাসন। এ সময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত পাইপ সহ একটি ড্রেজার মেশিনে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
এ বিষয়ে ইউএনও মোসাঃ তানিয়া ফেরদৌস বলেন, ড্রেজার মেশিনের সাহায্যে অবৈধভাবে বেড়েরধন নদীর বালু উত্তোলনের দায়ে পাইপসহ একটি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। নদীতে যেই ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা করবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
রাষ্ট্রীয় সম্পদ রক্ষার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ